উয়েফা চ্যাম্পিয়নস লিগ

ফাইনালে ওঠার জন্য সবকিছু করব: নেইমার

প্রকাশ : ০৪ মে ২০২১, ১৩:৩৩

ক্রীড়া ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের দ্বিতীয় লেগে আজ মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। মঙ্গলবার (৪ মে) দিবাগত রাত ১ টায় ম্যানসিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে নামবে দুই দল।

এই ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্টে শিরোপা জিততে আর মাত্র দুইটি জয় প্রয়োজন পিএসজির। আজ সেমিফাইনালের দ্বিতীয় লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে। আর পরে ফাইনালে রিয়াল মাদ্রিদ বা চেলসির যেকোনো এক দলকে হারালেই মিলবে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা।

এর আগে সেমিফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে সিটিজেনদের বিপক্ষে ১-২ গোলে হেরেছে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। ফলে দ্বিতীয় লেগে অন্তত দুই গোলের জয় প্রয়োজন পিএসজির। তবে যেভাবেই হোক এই ম্যাচটি জিততে চায় পিএসজির বড় তারকা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। গত আসরের মতো এবারও দলকে ফাইনালে তুলতে প্রয়োজনে জীবনও দিয়ে দিতে রাজি নেইমার। ম্যানসিটির মুখোমুখি হওয়ার আগে এ কথা বললেন তিনি।

নেইমার বলেন, ম্যানচেস্টার সিটির বিপক্ষে আমাদের কঠিন এক ম্যাচ অপেক্ষা করছে। তবে আমাদের সবাইকে বিশ্বাস রাখতে হবে। আমাদের জয়ের ব্যাপারে পরিসংখ্যান কী বলছে, তাতে নজর না দিয়ে, নিজেদের ওপর বিশ্বাস করতে হবে।

তিনি আরও যোগ করেন, প্যারিসের প্রতিটি মানুষকে জয়ের বিশ্বাসটা রাখতে হবে। যার মধ্যে আমি প্রথম, আমি ফ্রন্টলাইনে আছি। এ যুদ্ধের প্রথম যোদ্ধা আমি। ফাইনালে ওঠার জন্য নিজের সেরাটা দিবো এবং সম্ভাব্য সবকিছু করব। এমনকি সেটা যদি মাঠে যাওয়াও হয়।

এর আগে সেমিফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে এগিয়ে গিয়েও হেরে যায় পিএসজি। ম্যাচের ১৫ মিনিটে প্রথম গোলটি করেন পিএসজির ডিফেন্ডার মার্কুইনহোস। পরে তা ম্যাচের ৬৪ ও ৭১ মিনিটে লক্ষ্যভেদ করে জয় নিয়ে ফিরে ম্যানচেস্টার সিটি। তাই ফিরতি লেগে জিততে মরিয়া নেইমার-এমবাপেরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?