ওসাসুনাকে হারিয়ে অ্যাথলেটিকোর সঙ্গে ব্যবধান কমাল রিয়াল

প্রকাশ : ০২ মে ২০২১, ১৪:২৭

ক্রীড়া ডেস্ক

স্প্যানিশ লা লিগায় গুরুত্বপূর্ণ ম্যাচে ওসাসুনাকে হারিয়ে শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাল রিয়াল মাদ্রিদ। শনিবার (১ মে) আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে ওসাসুনাকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। রিয়ালের এই জয়ে শিরোপা ছোঁয়াতে বার্সেলোনার জন্য একটু কঠিন হয়ে গেল।

এর আগে গত ডিসেম্বরে এই ওসাসুনার বিপক্ষে বরফে ঢাকা এক মাঠে গোলশূন্য ড্র করায় চাকরি নিয়েই শঙ্কায় পড়ে গিয়েছিলেন জিদান। আজ অবশ্য তেমন কিছু হয়নি। এই জয়ে শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান দুইয়েই রাখল রিয়াল। এক ম্যাচ কম খেলে রিয়ালের চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে বার্সেলোনা। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় এ সপ্তাহে অন্তত বার্সার চেয়ে পিছিয়ে যাওয়ার ভয় নেই রিয়ালের।

এদিন করিম বেনজেমার পেছনে ভিনিসিয়ুস জুনিয়র, এডেন হ্যাজার্ড ও মার্কো আসেনসিও এই চার ফরোয়ার্ড নিয়ে খেলেছেন জিদান। ম্যাচের শুরু থেকে একের পর এক গোলের সুযোগ সৃষ্টি করেছিল তারা। সুযোগ পেয়েও গোল করতে না পারার ব্যর্থতা আবারও রিয়ালের সর্বনাশ করেছে প্রথমার্ধে। ম্যাচের আধ ঘন্টার মধ্যে ১০টি শট নিয়েও গোল করতে পারেনি রিয়াল। উল্টো ম্যাচের ৪৪ মিনিটে প্রায় এগিয়ে গিয়েছিল ওসাসুনা। কিন্তু চিমি এভিলা অফসাইডে থাকায় গোলটি বাতিল হয়। পরে গোলশূন্য থেকেই বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের চেহারা বদলালেন বদলি নামা ইসকো। ম্যাচের ৭৫ মিনিটে ইসকোর কর্নার থেকে নেওয়া শটে হেড দিয়ে গোল করে দলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদার মিলিতাও। গোলটা যে কত গুরুত্বপূর্ণ ছিল সেটি জিদানের উচ্ছাস দেখেই টের পাওয়া গেছে। সাধারণত ডাগআউটে করতালিতে গোল উদ্‌যাপন করা রিয়াল কোচকে আজ ছুটতে দেখা গেছে!

ম্যাচের ৮০ মিনিটে কাসেমিরোর গোলটা এসেছে ভাগ্য আর করিম বেনজেমার নৈপুন্যে। প্রায় মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে যান বেনজেমা। বক্সে ঢোকার আগ মুহূর্তে থ্রু পাস দেন কাসেমিরোর দিকে। কাসেমিরো বলটা প্রথম স্পর্শে নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করেছিলেন কিন্তু বুটের সামনে লাগায় আর নিয়ন্ত্রণে নেওয়া হয়নি। কিন্তু বুটের সামনে লাগায় বলের গতি ও দিক বদলে যায় একটু। সেটাই ওসাসুনার গোলরক্ষক এরেরাকে বোকা বানিয়ে বল জালে জড়ান কাসেমিরো। এতে ২-০ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

এই জয়ে ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে বার্সেলোনা। বার্সার সমান ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে সেভিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত