আইপিএল খেলতে ভারত গেছেন সাকিব

প্রকাশ : ২৭ মার্চ ২০২১, ১৪:৫২

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে আজ ভারত গেছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শনিবার (২৭ মার্চ) সকাল পৌনে দশটায় ইউএস বাংলার ঢাকা-কলকাতা ফ্লাইটে চড়েছেন তিনি।

কলকাতা হয়ে সাকিবের আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচের ভেন্যু চেন্নাইয়ে যাবেন সাকিব। সেখানে এক সপ্তাহের কোয়ারেন্টিনের পর দলের সঙ্গে যোগ দেবেন বাংলাদেশের এ তারকা অলরাউন্ডার।

আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট খেলতে যাবে মুমিনুল হকের দল। কিন্তু আইপিএল খেলতেই শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। বোর্ডের কাছে চিঠিতে তিনি লিখেছিলেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য তার আইপিএল খেলাটা জরুরি। কিন্তু চিঠি পাওয়ার আগে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনসহ একাধিক কর্মকর্তা মিডিয়ার কাছে বারবার বলেছিলেন, সাকিব টেস্ট খেলতে চায় না।

যুক্তরাষ্ট্র থেকে ফিরে এসে তার অভিযোগ নিয়ে একটি টু শব্দও করেননি। মিরপুরে অনুশীলন করলেও মিডিয়ার কারো সঙ্গে কথা বলেননি। গতকাল তিনি বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাত করেছেন। আজ তিনি কলকাতায় চলে গেছেন।

জানা গেছে, আজ সকালে বিসিবির লজিস্টিক সাপোর্ট দেওয়া ওয়াসিম খানকে তিনি হঠাৎ ফোন করে বলেন, ‘এয়ারপোর্টে আসেন, আমি চলে যাচ্ছি।’

আইপিএল ক্যারিয়ারে ছয় বছর কলকাতায় কাটানোর পর তিন বছরের বিরতি দিয়ে আবারও ফ্র্যাঞ্চাইজি দলটিতে যোগ দিয়েছেন সাকিব।

ওয়ানডের বিশ্বসেরা এই অলরাউন্ডারকে চতুর্দশ আইপিএলের নিলামে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নেয় শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স।

আগামী ৯ এপ্রিল শুরু হবে আইপিএল। সাকিবের সাবেক দল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আগামী ১১ এপ্রিল কলকাতা তাদের প্রথম ম্যাচ খেলবে। তার আগে কোয়ারেন্টিন শেষে নিজেকে প্রস্তুতি করার সময় পাবেন সাকিব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত