সহজ জয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারে ম্যানসিটি

প্রকাশ : ১৭ মার্চ ২০২১, ১৯:১৫

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে সহজ জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

মঙ্গলবার (১৬ মার্চ) দিবাগত রাতে বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় শেষ ষোলোর দ্বিতীয় লেগে মনশেনগ্লাডবাখে ২-০ গোলে হারিয়েছে ম্যানসিটি। এর আগে প্রথম লেগেও এই ২-০ গোলে হারিয়েছিল তারা। দুই লেগ মিলিয়ে ৪-০ গোলের বড় জয় নিয়ে কোয়ার্টারে পৌঁছালো পেপ গার্দিওলার শিষ্যরা।

শুরুতে ম্যাচটির ভেন্যু ছিল সিটির ইতিহাদ স্টেডিয়াম। কিন্তু করোনা পরিস্থিতিতে ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে ম্যাচ বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয়। প্রথম লেগও হয়েছিল এই মাঠে।

এদিন শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে সিটিজেনরা। এতেই শুরুতেই এগিয়ে যায় সিটি। ম্যাচের ১২ মিনিটে রিয়াদ মাহরেজের পাস থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে গোল করে দলকে এগিয়ে দেন বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনে।

এরপর ম্যাচের ১৮ আবারো এগিয়ে যায় সিটিজেনরা। প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে ফোডেন পাস দেন ডি-বক্সের সামনে। ডান পায়ের নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন গুন্দোয়ান।

এরপর ম্যাচের প্রথমার্ধ ও শেষার্ধে আর কোনো গোল করতে পারেনি কোনো দলই। অবশেষে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত