সমালোচনার জবাবে হ্যাটট্রিক, পেলেকে পেছনে ফেললেন রোনালদো

প্রকাশ : ১৫ মার্চ ২০২১, ১৫:৩১

চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছে জুভেন্টাস। শেষ ষোলোতে নিজের দেশের ক্লাব পোর্তোর বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৪-৪ গোলে ড্র করেও অ্যাওয়ে গোলের কারণে বিদায় নিতে হয়েছে রোনালদোর দলকে। শেষ ষোলোর দ্বিতীয় লেগে রোনালদোর ভুলেই বিদায় নিতে হয়েছে জুভিদের। এরপরই শুরু সমালোচনার ঝড়। রোনালদো নাকি ফুরিয়ে গেছেন এমনও কথা শোনা গেছে। কেউ কেউ তো তাকে জুভেন্টাসেও আর দেখছেন না! সর্বকালের অন্যতম সেরা এই তারকার দামও নাকি মোটামুটি মানের খেলোয়াড়ের সমান।

কিন্তু রোনালদো এসব কথা কানে নিলেন না। বিশ্বমানের পারফরমাররা যেমন হয়ে থাকেন—সাধারণের ভাবনাকে উল্টে দেওয়া—ঠিক সেভাবেই পাশার দান উল্টে দিতে রোনালদোর লাগল মাত্র ৩২ মিনিট! সিরি ‘আ’ লিগে গতকাল কালিয়ারির বিপক্ষে মাত্র ৩২ মিনিটেই হ্যাটট্রিক করে সমালোচকদের মুখ বন্ধ করে দিলেন রোনালদো। তার এই হ্যাটট্রিকে কালিয়ারিকে হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয়তে উঠে আসল জুভেন্টাস। রবিবার (১৪ মার্চ) কালিয়ারির মাঠে তাদেরকেই ৩-১ গোলে হারিয়েছে আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা।

রোনালদো এ সবকিছুর জবাব দিয়েছেন ‘পারফেক্ট’ হ্যাটট্রিকে। ম্যাচের ১০ মিনিটে হুয়ান কুয়াদ্রাদোর কর্নার থেকে শূন্যে লাফিয়ে হেডে গোল করেন রোনালদো। এর মধ্য দিয়ে পেশাদার ফুটবলে ব্রাজিল কিংবদন্তি পেলের ৭৬৭ গোলের কীর্তি ভেঙে ফেলেন তিনি। যদিও পেলের গোলের সঠিক সংখ্যা নিয়ে বিতর্ক আছে।

এরপর ম্যাচের ২৫ মিনিটে আবারো এগিয়ে যায় জুভিরা। ডান পায়ের সটে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। ডি-বক্সে তাকেই স্বাগতিক গোলরক্ষক ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তার ৭ মিনিট পর আবারো দারুন একটি গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। ম্যাচের ৩২ মিনিটে পাল্টা আক্রমণে বাঁ থেকে ফেদেরিকো চিয়েসার পাস পেয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ তারকা। এ নিয়ে ক্যারিয়ারে ৫৭তম হ্যাট্ট্রিক করেন এবং পেশাদার ফুটবলে অফিশিয়াল ম্যাচে এ নিয়ে মোট ৭৭০ গোল করে ফেললেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। পরে এই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জুভেন্টাস।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৬১ মিনিটে জিওভান্নি সিমিওনের গোলে হারের ব্যবধান কমায় কালিয়ারি। তবে একদম শেষ মুহূর্তে আরেকটি গোলের সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু ব্যর্থ হন তিনি। অবশেষে এই ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আন্দ্রেয়া পিরলোর দল।

ম্যাচ শেষে ইনস্টাগ্রামে রোনালদো লিখেছেন, ‘এখন পরের ম্যাচ ও চ্যালেঞ্জের অপেক্ষা! পরবর্তী ট্রফি এবং রেকর্ডও। বিশ্বাস করুন, গল্পের এখনো অনেক বাকি। সামনে এখনো ভবিষ্যৎ এবং জুভেন্টাস ও পর্তুগালকে এখনো অনেক কিছু জেতানোর বাকি।’

এই জয়ে ২৬ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে উঠে এসেছে জুভেন্টাস। এক ম্যাচ বেশি খেলে ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে এসি মিলান এবং তাদের নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান ৬৫ পয়েন্ট নিয়ে আছে টেবিলের শীর্ষে। এদিকে আতালান্তা ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত