টানা জয়ে সমতায় ফিরল অস্ট্রেলিয়া

প্রকাশ : ০৫ মার্চ ২০২১, ১৮:৩৪

সাহস ডেস্ক

নিউজিল্যান্ডের মাটিতে তাদেরই বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচেও জয় পেয়েছে অস্ট্রেলিয়া। তৃতীয় ও চতুর্থ, দুই ম্যাচে স্বাগতিকদের হারিয়ে সমতায় ফিরেছে অ্যারোন ফিঞ্চের দল। এর আগে প্রথম দুই ম্যাচে টানা হেরেছিল অস্ট্রেলিয়া।

শুক্রবার (৫ মার্চ) ওয়েলিংটনে সিরিজের চতুর্থ ম্যাচে কিউইদের ৫০ রানে হারিয়ে ২-২ সমতায় ফিরেছে অজিরা। সিরিজের ৫ম ও শেষ ম্যাচটি হবে অঘোষিত ফাইনাল। এই অঘোষিত ফাইনাল ম্যাচটি আগামী ৭ মার্চ একই মাঠে অনুষ্ঠিত হবে।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারিরা। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান করে অস্ট্রেলিয়া। দলের হয়ে ব্যাট হাতে বিধ্বংসী একটি ইনিংস উপহার দিলেন ওপেনার অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। ইনিংসের শুরু থেকে একদম শেষ পর্যন্ত ব্যাট করেছেন তিনি। আইপিএলে ১৫ কোটি রুপি দাম পাওয়া কিউই পেসার জেমিসনের করা ইনিংসের শেষ ওভারে ৪টি ছক্কা মেরেছেন ফিঞ্চ। এই শেষ ওভারে নিয়েছে ২৬ রান।

অ্যারোন ফিঞ্চ

আইপিএলে দাম না পাওয়া ফিঞ্চ অপরাজিত থেকে ৫৫ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় করেছেন ৭৯ রান। তার রানে ভর করে দেড়শ ছাড়ায় অস্ট্রেলিয়া। এর আগের ম্যাচেও হেসেছিল তার ব্যাট। করেছিলেন ৪৪ বলে ৮ চার ২ ছক্কায় ৬৯ রান। টানা এই দুই ম্যাচে দুর্দান্ত খেলে একটি রেকর্ডও করেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক। অজিদের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক এখন অ্যারোন ফিঞ্চ। যেখানে পেছনে ফেলেছেন ডেভিড ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সওয়েলকে। ২২৭১ রান ফিঞ্চের, যার মধ্যে ১৫১০ রানই এসেছে বাউন্ডারি থেকে। ওদিকে ওয়ার্নার আর ম্যাক্সওয়েলের রান যথাক্রমে ২২৬৫ ও ১৭৬১।

এছাড়া ব্যাট হাতে আর কেউ ভালো করতে পরেনি। অবশেষে স্বাগতিকদের ১৫৭ রানের লক্ষ্য দিয়েছে অজিরা।

স্বাগতিকদের হয়ে বল হাতে ইশ সোদি নিয়েছেন তিনটি উইকেট। বোল্ট নিয়েছেন ২টি ও স্যান্টনার নিয়েছেন ১টি উইকেট।

অজিদের দেয়া ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১০৬ রান করতে সক্ষম হয় নিউজিল্যান্ড। এতে ৫০ রানে হেরে যায় স্বাগতিকরা। দলের হয়ে শুধুমাত্র জেমিসন করেছেন ১৮ বলে ৫ চারে ৩০ রান।

সফরকারীদের হয়ে বল হাতে কেন রিচার্ডসন নিয়েছেন ৩টি উইকেট এবং অ্যাস্টোন অ্যাগার, এ্যাডাম জাম্পা ও গ্লেন ম্যাক্সওয়েল ২টি করে উইকেট নিয়েছেন।

ম্যাচ সেরা হয়েছে অস্ট্রেলিয়ান অধিয়নাক অ্যারোন ফিঞ্চ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?