জয়ে ফিরে একটি মাইলফলকে লিভারপুল

প্রকাশ : ০১ মার্চ ২০২১, ১৪:৫৪

চলতি মৌসুমের শুরু থেকেই এগোতে থাকা লিভারপুল হঠাৎ করে হোঁচট খেল। শীর্ষস্থান থেকে ছিটকে গেল গতবারের চ্যাম্পিয়নরা। তারপর থেকেই জায় পাওয়াটা তাদের জন্য দুষ্কর হয়ে উঠল। গত টানা ৪ ম্যাচ হেরেছে গত আসরের শীর্ষ দলটি। এখনতো তাদের জন্য শিরোপা প্রায় অনিশ্চিত হয়ে গেছে। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬২। আর সিটির সমান ম্যাচ খেলা লিভারপুল ৪৩ পয়েন্ট নিয়ে আছে ৬ষ্ঠ স্থানে। এতেই বোঝা যায় চলতি আসরের লিগ শিরোপা ফিকে হয়ে গেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের।

এবারের লিগ শিরোপা হাতছাড়া হয়ে গেলেও আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগেতো খেলতে হবে। তবে চ্যাম্পিয়নস লিগে খেলতে হলে লিগ টেবিলের শীর্ষ চার নম্বরে থাকতে হবে। বর্তমানে আছে ৬ নম্বরে। তবে স্বস্তির ব্যবপার হলো টানা ৪ ম্যাচ হারের পর জয়ে ফিরেছে লিভারপুল। টেবিলের একদম নিচের সারির দল শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে আশার প্রদীপটা ফের জ্বলে ওঠেছে কোচ ক্লপের। লিভারপুল এখনও ‘রোমাঞ্চকর স্থানে’ আছে মনে করেন তিনি। অলরেডরা কেবল ২ পয়েন্ট পিছিয়ে চার নম্বরে থাকা ওয়েস্ট হামের চেয়ে। শীর্ষ চারে থাকতে না পারলে আগামী চ্যাম্পিয়নস লিগে দর্শক হয়ে থাকতে হবে তাদের।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) ব্রামাল লেন স্টেডিয়ামে স্বাগতিক শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। এই জয়ে একটি মাইলফলকও স্পর্শ করল লিভারপুল। ইংল্যান্ডের শীর্ষ লিগে দ্বিতীয় দল হিসেবে ৭ হাজার গোলের মাইলফলকে পা রাখল লিভারপুল। প্রতিপক্ষের জালে ৭১০৮টি গোল দিয়ে প্রথম স্থানে আছে তাদেরই মার্সিসাইড প্রতিদ্বন্দ্বী এভারটন।

সেফিল্ডের ম্যাচে প্রথমার্ধে কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধে এসে সফলতা পায় লিভারপুল। ম্যাচের ৪৮ মিনিটে কার্টিস জোন্সের গোলে এগিয়ে যায় চ্যাম্পিয়নরা। এরপর ম্যাচের ৬৫ মিনিটে আত্মঘাতি গোল হজম করে বসে শেফিল্ড। রবার্তো ফিরমিনোর চেষ্টা রুখে দিতে গিয়ে উল্টো নিজেদের জালে বল জড়িয়ে দেন কিন ব্রায়ান। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের দল।

এই ২৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে লিভারপুল। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি। সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে ওয়েস্ট হাম। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে চেলসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?