x

এইমাত্র

  •  ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছে সরকার
  •  সৌদিতে ১৭ মে থেকে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু
  •  ১৭ মে থেকে সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট চালুর ঘোষণা
  •  সাতদিনের রিমান্ডে হেফাজত নেতা মামুনুল হক

ম’গ্লাডবাখকে হারিয়ে টানা ১৯ জয়ে ম্যানসিটি, অপরাজিত ২৬

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৫২

সাহস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে জার্মান ক্লাব বরুসিয়া ম’গ্লাডবাখকে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। এ নিয়ে টানা ১৯তম জয় পেলো সিটিজেনরা। আর সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা ২৬ ম্যাচ অপরাজিত থাকল পেপ গার্দিওলার দল।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ম’গ্লাডবাখের মাঠ পুসকাস অ্যারেনায় তাদেরকেই ২-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। গোল দুটি করেছেন গেব্রিয়েল জেসুস ও বার্নার্দো সিলভা।

এদিন ম্যাচের ২৯ মিনিটেই এগিয়ে যায় সিটিজেনরা। কানসেলোর দারুণ এক ক্রসে হেড দিয়ে ম’গ্লাডবাখের জালে বল জড়িয়ে দলকে এগিয়ে দেন পর্তুগিজ মিডফিল্ডার বার্নার্দো সিলভা। এরপর ম্যাচের ৬৫ মিনিটে কানসেলো আর সিলভার সহায়তা দ্বিতীয় জয়সূচক গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। এই দুই গোলের জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখল ম্যানচেস্টার সিটি।

অথচ ম’গ্লাডবাখ কিন্তু দুর্বল প্রতিপক্ষ নয়। এবারের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে জার্মান এই ক্লাবটি গোলের পর গোল করেছে। কিন্তু কাল তাদেরকে কোনো সুযোগই দেয়নি গার্দিওলার শিষ্যরা। গোল স্কোরিংয়ে দক্ষতা দেখিয়ে শেষ ষোলোতে পা রাখা দলটি গোলতো দূরে থাক, সিটির পোস্টে প্রথম শটই নিয়েছে ম্যাচের একেবারে অন্তিম সময়ে এসে!

এদিন জার্মানিতে নিজেদের মাঠে খেলার কথা থাকলেও করোনার কারণে তা পারেনি ম’গ্লাডবাখ। ম্যাচটি হয়েছে হাঙ্গেরির বুদাপেস্টে। এই ম্যাচে দুই গোল খেয়ে হেরে যাওয়ায় সিটির মাঠে পরের লেগটা বড় কঠিন হয়েই আসবে তাদের জন্য।

তবে নাকি এই সহজ জয়েও খুশি হতে পারেননি সিটি কোচ পেপ গার্দিওলা। যেভাবে জিতলে সত্যিকারের তৃপ্ত হওয়া যায়, তার দল সেটি করে দেখাতে পারেনি বলে খেলা শেষে সংবাদসম্মেলনকে তিনি জানান, ‘প্রথম লেগ সব সময়ই কিছুটা কঠিন। তবে এই ম্যাচে আমাদের আরও ধারালো হওয়া উচিত ছিল।’

ম’গ্লাডবাখের গোলরক্ষককে একা পেয়েও দারুন একটি গোলের সুযোগ নষ্ট করেন জেসুস। ম্যাচ শেষে সেটা বলতে ভুলেননি স্প্যানিশ কোচ, তিনি বলেন, ‘ওয়ান টু ওয়ান পরিস্থিতিতে এ ধরনের ম্যাচে যেকোনো খেলোয়াড়কেই আরও ক্ষুরধার হতে হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?