মেসির চোখ ধাঁধাঁনো জোড়া গোলে বার্সার দারুন জয়

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৪:২৭

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে নিজেদের মাঠে পিএসজির বিপক্ষে ৪-১ গোলের বড় ব্যবধানে হেরে যায় বার্সেলোনা। এতেই বোঝা যায় চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগ কঠিন হয়ে দাঁড়ালো কাতালানদের সামনে। তার পরেই ফের নিজেদের মাঠে স্প্যানিশ লা লিগায় কাদিজের বিপক্ষে ড্র করে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের থেকে ৫ পয়েন্ট পিছিয়ে পরে বার্সা। তবে টানা দুই ম্যাচ পর জয়ে ফিরেছে তারা। লা লিগার ম্যাচে ঘরের মাঠে লিওনেল মেসির চোখ ধাঁধাঁনো জোড়া গোলে এলচেকে হারিয়ে রিয়ালের থেকে পয়েন্ট ব্যবধান কমিয়ে টেবিলের তৃতীয়তে উঠে এসেছে কাতালান ক্লাব বার্সেলোনা। এই নিয়ে লা লিগায় টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকল কোম্যানের দল।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দ্বিবাগত রাতে ক্যাম্প নুয়ে এলচেকে ৩-০ গোলে হারিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। বাকি গোলটি করেছেন জর্ডি আলবা।

এদিন ম্যাচের শুরু থেকে গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বার্সেলোনা। এদিকে এলচে নিজেদের রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিল। তবে প্রথমার্ধে কোন গোল না হলে গোলশূন্যতে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসেই মেসির দারুন গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ম্যাচের ৪৮ মিনিটে এলচের ডি-বক্সের ভিতরে ডেনিশ তারকা মার্টিন ব্রাথওয়েটের দারুন হেডের সহায়তায় চোখ ধাঁধাঁনো গোল করে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনে মেসি।

এরপর ম্যাচের ৬৮ মিনিটে আবারো মেসির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। মাঝ মাঠের আগে থেকে সবাইকে কাটিয়ে একক নৈপুণ্যে এলচের ডি-বক্সে ঢুটে যায়  ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং। বামপাশ থেকে গোলরক্ষকের একদম কাছাকাছি গিয়ে ডি-বক্সে মাঝে মেসিকে পাস দেন ইয়ং। সেখান থেকে বাম পায়ের টোকা দিয়ে জালে বল জড়িয়ে ব্যবধান দ্বিগুন করে নিজে জোড়া গোল পূর্ণ করেন আর্জেন্টাইন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। এ নিয়ে লা লিগার চলতি মৌসুমে ১৭টি গোল করলেন এই ক্ষুদে জাদুকর।

তার পাঁচ মিনিট পরে আবারো এগিয়ে যায় বার্সেলোনা। ম্যাচের ৭৩ মিনিটে ডি-বক্সের ভিতরে আবারো ডেনিশ তারকা মার্টিন ব্রাথওয়েটের পাসে দারুন এক গোল করেন স্প্যানিশ লেফট-ব্যাক জর্ডি আলবা। এই গোলে বার্সার জয় নির্ধারণ হয়ে যায়। এলচের বিপক্ষে ৩-০ গোলের জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয়তে থেকে গেল রোনাল্ড কোম্যানের দল।

এই জয়ে ২৪ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। অ্যাথলেটিকোর সমান ম্যাচ খেলে ৪৮ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে সেভিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?