শেখ রাসেলকে বিদ্ধস্ত করল বসুন্ধরা

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২১:৫৯

সাহস ডেস্ক
ছবি: প্রথম আলো

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে নিজেদের হোম ভেন্যু কুমিল্লায় আর্জেন্টাইন ও ব্রাজিলিয়ানের জোড়া জোড়া গোলে শেখ রাসেল ক্রীড়া চক্রকে বিদ্ধস্ত করল অপরাজিত বসুন্ধরা কিংস।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) কুমিল্লার ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শেখ রাসেলকে ৪-০ গোলে হারিয়েছে অস্কার ব্রুজনের শিষ্যরা। গোল চারটি হয়েছে দুই অর্ধে। দুটি করে গোল করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল বেসেরা এবং ব্রাজিলিয়ান উইঙ্গার রবসন রবিনহো।

এদিন ম্যাচের ২৩ মিনিটে বেসেরার গোলে এগিয়ে বসুন্ধরা। এরপর বিরতিতে যাওয়ার আগে ফের এগিয়ে দেন রবিনহো। ডান প্রান্ত থেকে তৌহিদুল আলমের ক্রসে বক্সের মধ্যে দারুণভাবে বাতাসে বলের নিয়ন্ত্রণ নিয়ে জালে বল জড়ান ব্রাজিলিয়ান এই উইঙ্গার। পরে এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বসুন্ধরা কিংস।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৭৪ মিনিটে আবারো দলকে এগিয়ে দেন বেসেরা। ইরানি সেন্টারব্যাক খালিদ শাফিহর লম্বা থ্রো থেকে বক্সের মধ্যে লাফিয়ে উঠে হেডে গোলটি করে নিজের জোড়া গোল পূর্ণ করেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। এই নিয়ে চলতি লিগে বেসেরার ৯টি গোল হয়ে গেল।

পরে ম্যাচের ৮৪ মিনিটে আরেকটি গোল করেন রবসন। ডান প্রান্তে বেসেরাকে বল দিয়ে বক্সের মধ্যে জায়গা নিয়েছিলেন তিনি। প্রত্যাশা অনুযায়ী বেসেরার কাছে থেকে ফিরতি বল পেয়ে প্লেসিং শটে জালে বল জড়িয়ে নিজের জোড়া গোল পূর্ণ করলেন রবসন। এ নিয়ে জোড়া গোল নিয়ে চলতি লিগে ১২টি গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকার শীর্ষে আছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তবে ১১ গোল নিয়ে দ্বিতীয় স্থানে শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবে। পরে এই ৪-০ গোলের বড় জয় নিয়ে শীর্ষস্থানটা আরো মজবুত করল বসুন্ধরা কিংস।

এই জয়ে ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বসুন্ধরা কিংস। ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে আবাহনী লিমিটেড। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয়তে আছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ১০ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে আছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?