x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  জ্বর আসেনি, ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

জুভেন্টাসের আশা বাঁচিয়ে রাখল রোনালদোর জোড়া গোল

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৪:২১

উয়েফা চ্যাম্পিয়নস লিগে পোর্তোর বিপক্ষে হারের পর লিগে নাপোলির বিপক্ষেও হরেছিল জুভেন্টাস। যারা কিনা ৯ বছর ধরে লিগ জিতেই যাচ্ছে তারাই এবার লিগ হারানোর শঙ্কায়। শিরোপা দৌড়ে অনেক পিছিয়ে আছে জুভিরা। আর তাদেরকে টেনেই রাখছেন পর্তুগিজ মহাতারকা রোনালদো। টানা এই দুই ম্যাচ হারের পর রোনালদোর সুবাদেই জয়ের দেখা পেয়েছে জুভিরা। ইতালিয়ান সিরি ‘আ’ লিগে ঘরের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে টেবিলের একদম নিচের সারির দল ক্রোতোনেকে হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয়তে উঠে এসেছে জুভেন্টাস। আর এতেই প্রমান করেছেন এখনই লিগ লড়াইয়ে হার মানছেন না সিআর সেভেন। শিরোপার আশা বাঁচিয়ে রাখলেন তিনি।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে জুভেন্টাস স্টেডিয়ামে ক্রোতেনেকে ৩-০ গোলে হারিয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

এদিন ৪-৪-২ ছকে আক্রমণভাগ সাজিয়েছেন আন্দ্রে পিরলো। যেখানে দেয়ান কুলুসেভস্কির সঙ্গে জুটি বেঁধেছিলেন রোনালদো। দুই ওয়াইড মিডফিল্ডার হিসেবে খেলেছেন ফেদেরিকো কিয়েসা ও ওয়েস্টন ম্যাকেনি। এই চারজনের সুবাদেই জয়টি পেয়েছে জুভেন্টাস।

এদিন প্রথমে রোনালদোর গোলে এগিয়ে যায় জুভেন্টাস। ম্যাচের ৩৮ মিনিটে লেফট হাফস্পেস থেকে লেফট উইংব্যাক অ্যালেক্স সান্দ্রোর দুর্দান্ত এক ক্রসে মাথা ছুঁইয়ে দলকে এগিয়ে দেন রোনালদো। পরে প্রথমার্ধের ঠিক শেষদিকে আবারও জুভেন্টাসকে এগিয়ে দেন রোনালদো। ম্যাচের ৪৫+১ মিনিটে বাঁ দিক থেকে ওয়েলশ মিডফিল্ডার অ্যারন র‍্যামসির এক ক্রসে আবারো মাথা ছুঁইয়ে ব্যবধান দ্বিগুন করে নিজের জোড়া গোল পূর্ণ করেন পর্তুগিজ সুপারস্টার।

এই জোড়া গোল নিয়ে লিগে সবাইকে ছাড়িয়ে গেলেন রোনালদো। চলতি মৌসুমে ১৮ গোল নিয়ে রোমেলু লুকাকুকে হাটিয়ে এখন পর্যন্ত সিরি ‘আ’-এর সর্বোচ্চ গোলদাতা হয়েছেন পর্তুগিজ উইঙ্গার। ১৭ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকু। এখন তিনি আছে দ্বিতীয়তে। এদিকে তৃতীয় স্থানে থাকা এসি মিলানের সুইডিশ স্ট্রাইকার ইব্রাহিমোভিচের গোল ১৪টি।

পরে এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জুভেন্টাস। যদিও বিরতিতে যাওয়ার আগে আরো গোলের দেখা পেতে পারতো জুভেন্টাস। এমনকি রোনালদোও আরো গোলের দেখা পেতে পারতো। ম্যাচের ২৮ মিনিটে কিয়েসার দুর্দান্ত এক মাটিঘেঁষা ক্রসকে গোলে রূপান্তরিত করতে পারেননি রোনালদো। এরপর ৩৩ মিনিটে ডাচ ডিফেন্ডার ম্যাটাইস ডি লিখটের একটা শটও লক্ষ্যভ্রষ্ট হয়।

বিরতি থেকে ফিরে এসে খেলার গতি ধরে রাখে আন্দ্রে পিরলোর শিষ্যরা। কিন্তু রোনালদো আর হ্যাটট্রিক করতে পারলে না। তবে ম্যাচের ৬৬ মিনিটে দুর্দান্ত এক গোল করে দলকে ৩-০ গোলে এগিয়ে দেন যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার ওয়েস্টন ম্যাকেনি। কর্নারে মাটাইস ডি লিখটের হেড প্রতিপক্ষের একজনের গায়ে লেগে পেয়ে যান যুক্তরাষ্ট্রের এই মিডফিল্ডার। কাছ থেকে শটে আসরে নিজের চতুর্থ গোলটি করেন তিনি। এরপর ম্যাচের বাকি সময়ে আর কোনো গোলের দেখা না পেলে এই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

এই জয়ে ২২ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে উঠে এসেছে জুভেন্টাস। ২৩ ম্যাচ খেলে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ইন্টার মিলান। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে এসি মিলান। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে রোমা। সমান ম্যাচে সমান ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আতালান্টা ও ৬ষ্ঠ স্থানে আছে লাৎসিও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?