x

এইমাত্র

  •  ওমানে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা
  •  রাজস্ব আদায়ের লক্ষমাত্রা পূরণে ব্যর্থ হতে পারে রাজস্ব বোর্ড
  •  ঢাকায় এসে পৌঁছেছে মেট্রোরেল কোচের প্রথম চালান
  •  মহারাষ্ট্রের হাসপাতালে অক্সিজেন সরবরাহে ত্রুটি, ২২ রোগীর মৃত্যু
  •  ফিতরা জনপ্রতি সর্বোচ্চ ২,১৩০ ও সর্বনিম্ন ৭০ টাকা নির্ধারণ

মিলানের ডার্বি ম্যাচে ইন্টারের জয়ে মার্টিনেজের জোড়া গোল

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৩৬

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি ‘আ’ লিগে চলতি মৌসুমের শুরু থেকেই পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে দাপট দেখিয়ে আসছিল এসি মিলান। তবে ইন্টার মিলানও কম যায়নি। ছিল কাছাকাছিই। জুভেন্টাসের আধিপত্য ভেঙে ঐতিহ্যবাহী এই দুই মিলানই পয়েন্ট টেবিলে আধিপত্য দেখাচ্ছে। তবে গতরাতে এসি মিলানের মাঠে মুখোমুখি হয় এই ডার্বি মিলান। যেখানে আর্জেন্টাই তারকা লাওতারো মার্টিনেজের জোড়া গোলে এসি মিলানকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করল চিরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান।

রবিবার (২১ ফেব্রুয়ারি) রাতে সান সিরো স্টেডিয়ামে স্বাগিতক এসি মিলানকে ৩-০ গোলে হারিয়েছে অ্যান্তোনিও কন্তের শিষ্যরা।

এসি মিলান অবশ্য মৌসুমের শুরু থেকে দাপট দেখালেও ৪টি হার দেখেছে শেষ ৮ ম্যাচে। শেষ ৫ ম্যাচে হেরেছে ৩টিতে। এতে এসি মিলান টেবিলের দ্বিতীয়তে নেমে যায়। অন্যদিকে শেষ ৫ ম্যাচের ৪টিতে জয় ও এক ড্রয়ে দ্বিতীয়স্থানে থাকা এসি মিলান থেকে ব্যবধান বাড়িয়ে শীর্ষস্থান মজবুত করেছে ইন্টার মিলান।

এদিন ম্যাচের শুরুতেই ইন্টারকে এগিয়ে দেন লাওতারো মার্টিনেজ। ম্যাচরে পঞ্চম মিনিটে রোমেলু লুকাকুর ক্রসে হেডে গোল দিয়ে দলকে এগিয়ে দেন আর্জেন্টাই এই ফরোয়ার্ড। পরে প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই ১-০ গোলে এই থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসে আবারো দলকে এগিয়ে দেন মার্টিনেজ। ম্যাচের ৫৭ মিনিটে এসি মিলানের ডি-বক্সের ভিতরে এরিকসন পাস দেন প্যারিসিসের কাছে, তিনি দেন মার্টিনেজের কাছে। সেখান থেকে জালে বল জড়িয়ে দল আবারো এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করলেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

এরপর ম্যাচের ৬৬ মিনিটে নিজেদের এড়িয়ার ভিতর দিয়ে লং পাস দেন প্যারিসিস। মাঝ মাঠ থেকে বল পেয়ে সেখান থেকে একক প্রচেষ্টায় এসি মিলানের জালে বল জাড়িয়ে ব্যবধান আরো বাড়ান বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকু। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইন্টার মিলান।

তবে এসি মিলান যে চেষ্টা করেনি তা ঠিক নয়। দলের সেরা তারকা ৩৯ বছর বয়সী জ্লাতান ইব্রাহিমোভিচ ইন্টারের জালে তিনবার গোলের শট নিয়েছেন। কিন্তু ইন্টারের স্লোভিনিয়ান গোলরক্ষক সামির হান্দামোভিচ ত্রাদা হয়ে বারের নিচে ছিলেন এবং সব শট ঠেকিয়ে দিয়েছেন।

এই জয়ে ২৩ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ইন্টার মিলান। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলান। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে রোমা। সমান মাচে সমান ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আটালান্টা ও ৫ম স্থানে আছে লাৎসিও। আর রোনালদোর জুভেন্টাস দুই ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?