x

এইমাত্র

  •  চলে গেলেন প্রখ্যাত কবি শঙ্খ ঘোষ
  •  ভার্চুয়াল কোর্টের ছয় কর্মদিবসে জামিন পেলেন ১২ হাজার ২৫৮ হাজতি
  •  লকডাউনে অসচ্ছল মানুষকে সহায়তায় বরাদ্দ সাড়ে ১০ কোটি টাকা
  •  লকডাউনে থাকছে যেসব বিধিনিষেধ

মোনাকোর কাছে হেরে নেইমার-ডি মারিয়ার অভাবটা বুঝল পিএসজি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১৬

সাহস ডেস্ক

নেইমার ও আনহেল ডি মারিয়ার অভাবটা এবার টের পাচ্ছে পিএসজি। গত ৫ দিন আগে এদের দুজনকে ছাড়াই চ্যাম্পিয়নস লিগে কিলিয়ান এমবাপ্পে হ্যাটট্রিকে বার্সেলোনাকে হারিয়ে বড় জয় নিয়ে ফিরেছিল প্যারিসের দলটি। কিন্তু গত রাতে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে টবিলের চতুর্থস্থানে থাকা মোনাকোর বিপক্ষে হেরে শিরোপা থেকে পিছিয়ে পড়ল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

রবিবার (২১ ফেব্রুয়ারি) পার্ক দেস প্রিন্সেস স্টেডিয়ামে পচেত্তিনোর শিষ্যদের ২-০ গোলে হারিয়েছে মোনাকো। গোল দুটি করেছেনে সোফিয়ানে ডিওপ ও গুইলার্মে মারিপান।

২০১০-১১ মৌসুমের পর লিগে এ নিয়ে ষষ্ঠ ম্যাচ হারল পিএসজি। এ ছাড়া ২০১১-১২ মৌসুমে ন্যান্সির পর এবার পিএসজিকে লিগে দুই ম্যাচেই হারানোর নজির গড়ল মোনাকো।

চোটের কারণে দলের বাইরে নেইমার ও ডি মারিয়া। এদিকে আক্রমণভাগে স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেকে প্রায় বোতলবন্দী করে রেখেছিল মোনাকো। তাই বার্সার বিপক্ষে হ্যাটট্রিক তুলে নিলেও নিজের সাবেক ক্লাব মোনাকোর বিপক্ষে কিছুই করতে পারেননি এমবাপ্পে। তাইতো ম্যাচ শেষে মোনাকো কোচ নিকো কোভাচ সংবাদমাধ্যমকে বলেন, এমবাপ্পেকে অকার্যকর রাখাই ছিল তাদের কৌশল।

এদিন ম্যাচ শুরুর ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় মোনাকো। বাঁ দিক থেকে কাইও হেনরিকের ক্রসে হেডে রুবেন আগুইলার খুঁজে নেন দিয়ুপকে। খুব কাছ থেকে হেডে গোল করে দলকে এগিয়ে দেন ফরাসি এই মিডফিল্ডার সোফিয়ানে ডিওপ। তবে প্রথমার্ধে মোনাকোর জাল তাক করে কোনো শট নিতে পারেনি পিএসজি। মাউরো ইকার্দি, মোইজে কিনরা ছিলেন নিজেদের ছায়া হয়ে। পরে প্রথমার্ধ শেষে করে ১-০ গোলে পিছিয়ে থেকে।

বিরতি থেকে ফিরে এসে তার ৬ষ্ঠ মিনিট পরেই ফের এগিয়ে যায় মোনাকো। রক্ষণ ক্রস ‘ক্লিয়ার’ করতে পারেনি পিএসজি। ডি-বক্সে ফাকায় বল পেয়ে যান মারিপন। সেখান থেকে সুযোগসন্ধানী শটে গোল করে দলের জয় নিশ্চিত করে দেন চিলিয়ান ডিফেন্ডার গুইলার্মে মারিপান। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মোনাকো।

এই জয়ে ২৬ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে মোনাকো। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে পিএসজি। সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লিঁও। সমান ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?