x

এইমাত্র

  •  চলে গেলেন প্রখ্যাত কবি শঙ্খ ঘোষ
  •  ভার্চুয়াল কোর্টের ছয় কর্মদিবসে জামিন পেলেন ১২ হাজার ২৫৮ হাজতি
  •  লকডাউনে অসচ্ছল মানুষকে সহায়তায় বরাদ্দ সাড়ে ১০ কোটি টাকা
  •  লকডাউনে থাকছে যেসব বিধিনিষেধ

নিউক্যাসেলকে হারিয়ে ফের দ্বিতীয়তে ম্যানইউ

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৩৩

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমের প্রথম দিকে বেশ পিছিয়ে ছিল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। কিন্তু শিরোপা পুনরুদ্ধারে গত ডিসেম্বর থেকে জয়ের ধারা বজায় রেখে সবাইকে পিছনে ফেলে দ্বিতীয়তে থাকা নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১০ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষস্থান দখল করে আছে সিটিজেনরা। এখন দ্বিতীয়স্থান ধরে রাখার লড়াইয়ে নিজেদের মাঠে নিউক্যাসেল ইউনাইটেডকে হারিয়ে ফের পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাটেড।

রবিবার (২১ ফেব্রুয়ারি) ওল্ড ট্রাফোর্ডে নিউক্যাসেলকে ৩-১ গোলে হারিয়েছে ওলে গানার সুলশারের শিষ্যরা।

শিরোপা লড়াইয়ে চলতি মৌসুমের শুরু থেকেই এগিয়ে ছিল ম্যানইউ। এমনকি মাসখানেক আগেও শিরোপার দাবিদার ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু হার আর ড্র, শিরোপা থেকে পিছনে ফেলেছে ম্যানইউকে। টানা দুই ম্যাচ ড্রর পর সর্বশেষ নিউক্যাসেলের বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে ওলে গানার সুলশারের দল। এ নিয়ে গত ৫ ম্যাচে ২ জয় ও ৩ ড্রতে ৯ পয়েন্ট পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিন দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন মার্কাস রাশফোর্ড। ম্যাচের শুরুতে এলোমেলো খেলতে থাকা ম্যানইউকে পথে আনেন তিনি। ম্যাচের ৩০ মিনিটে নিউক্যাসেলের গোলরক্ষক কার্ল ডারলোকে পরাস্ত করে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়িয়ে প্রথমে দলকে এগিয়ে দেন রাশফোর্ড। এ নিয়ে চলতি মৌসুমে ১৮টি গোল করেছেন এই ইংলিশ ফরোয়ার্ড।

তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি সুলশারের দল। তার ৬ মিনিট পরেই সমতায় ফেরে নিউক্যাসেল। গোলটি করেন অ্যালান সেইন্ট-ম্যাক্সিমিন। তিনি করোনার উপসর্গ নিয়ে ২ মাস মাঠের বাইরে ছিলেন। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোন গোল না হলে এই ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসেই ইউনাইটেডকে ফের ভয় পাইয়ে দিয়েছিলেন নিউক্যাসেল ফরোয়ার্ড সেইন্ট-ম্যাক্সিমিন। কিন্তু গোলরক্ষকের হাতে স্বস্তি পায় ম্যানইউ। তবে ৫৭ আবারো এগিয়ে যায় স্বাগিতকরা। ইংলিশ ফরোয়ার্ড ড্যানিয়েল জেমসের গোলে ব্যবধান বাড়ায় ইউনাইটেড।

পরে আবারো এগিয়ে যায় ম্যানইউ। এবার রাশফোর্ডকে নিজেদের বক্সে ফাউল করে বসেন জো উইলোক। এতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ৭৫ মিনিটে স্পটকিকে দলকে এগিয়ে দেন ব্রুনো ফার্নান্দেস। এ নিয়ে চলতি মৌসুমে নিজের ২২তম গোল করলেন ফার্নান্দেস।

সর্বশেষ ১০ ম্যাচের ৮টিতেই হেরে যাওয়া নিউক্যাসেল রেলিগেশন থেকে মাত্র ৩ পয়েন্ট দূরে অবস্থান করছে। আর ২৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তম স্থানে অবস্থান করছে নিউক্যাসেল ইউনাইটেড। সমনা ম্যাচে সমান ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার ইউনাইটেড ও তৃতীয়তে আছে লেস্টার সিটি। সমান ম্যাচে এদের থেকে ১০ পয়েন্ট বেশি নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে ওয়েস্ট হ্যাম এবং ৪৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে চেলসি। তবে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল আছে সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?