মিলানকে হটিয়েই শীর্ষস্থানটা দখল করল মিলান

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩০

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি ‘আ’ লিগে দুই নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান ও ইন্টার মিলান। চলতি মৌসুমে অনেক দিন যাবৎ শীর্ষস্থানটা এসি মিলানের দখলেই ছিল। কিন্তু গত রাতে ঘরের মাঠে রোমেলু লুকাকুর জোড়া গোলে লাৎসিওকে হারিয়ে এসি মিলানকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা দখল করে নিয়েছে ইন্টার মিলান।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) দিবাগত রাতে সান সিরো স্টেডিয়ামে লাৎসিওকে ৩-১ গোলে হারিয়েছে আন্তোনিও কন্তের শিষ্যরা। ইন্টারের হয়ে জোড়া গোল করেন রোমেলু লুকাকু এবং একটি গোল করেন লাওতারো মার্টিনেজ। লাৎসিওর হয়ে একমাত্র গোলটি করেন মিলিনকোভিচ-সাভিচ।

এদিন প্রথমে এগিয়ে যায় মিলান। ম্যাচের ২২ মিনিটে পেনাল্টি থেকে ইন্টারকে এগিযে দেন বেলজিয়ামের ফরোয়ার্ড রোমেলু লুকাকু। এরপর বিরতিতে যাওয়ার আগমুহুর্তে অর্থাৎ ম্যাচের ৪৫ মিনিটে গোল করে আবারো দলকে এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন লুকাকু। এই জোড়া গোলে ক্লাব ও দেশের হয়ে ক্যারিয়ারের ৩০০তম গোলের মাইলফলক স্পর্শ করলেন বেলজিয়ান ফরোয়ার্ড। পরে এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় নেরাজ্জুরিরা।

বিরতি থেকে ফিরে এসে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে লাৎসিও। সুযোগ পেয়ে এক গোল শোধও করে দেয় সফরকারিরা। ম্যাচের ৬১ মিনিটে ব্যবধানটা ২-১ করেন মিলিনকোভিচ-সাভিচ। এর তিন মিনিট পরেই তৃতীয় গোল হজম করে বসে লাৎসিও। ম্যাচের ৬৪ মিনিটে লুকাকুর পাস থেকে গোল করে ইন্টারকে আরো এগিয়ে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লওতারো মার্টিনেস। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না এই ৩-১ গোলের জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে মাঠ ছাড়ে আন্তোনিও কন্তের দল।

এই জয়ে ২২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে এসি মিলান হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করে নিল ইন্টার মিলান। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে নেমে গেছে এসি মিলান। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে রোমা। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে জুভেন্টাস।

আগামী ২১ ফেব্রুয়ারি (রবিবার) সান সিরোতে ‘মিলান ডার্বি’তে সাক্ষাত হচ্ছে দুই নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান ও এসি মিলান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?