ফের বার্সাকে টপকে দ্বিতীয়তে রিয়াল

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০৭

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় নিজেদের মাঠে ভ্যালেন্সিয়াকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পেছনে ফেলে আবারো পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) স্তাদিও আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরুতেই রিয়ালকে এগিয়ে দেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। ম্যাচের ১২ মিনিটে টনি ক্রুসের কাছ থেকে ডি-বক্সের বাইরে বল পেয়েছেন। বাঁ দিক থেকে বক্সের বাইরে থেকে ভ্যালেন্সিয়ার এক ডিফেন্ডারকে দেয়াল বানিয়ে শট নিয়েছেন। এতে ভ্যালেন্সিয়া গোলরক্ষক জওমে ডমেনেখ বলের লাইনে ঠিকভাবে যেতে পারেননি। দূরের পোস্ট ঘেঁষে বল জালে জড়ায়। এতে ১-০ এগিয়ে যায় রিয়াল।

চোটের কারণে মূল স্কোয়াডের প্রায় অর্ধেক খেলোয়াড়ই দলের সাথে নেই। এর মধ্যে কালই চোট কাটিয়ে ফিরছিলেন রাইটব্যাক দানি কারভাহাল। মাত্র ২৫ মিনিট টিকেছেন মাঠে। তারপরই আবার মাঠ থেকে উঠে গেছেন কারভাহাল। তার বদলি হিসেবে নেমেছেন চোট থেকে ফেরা আরেক জন লুকাস ভাসকেজ। রাইট উইঙ্গার থেকে রাইটব্যাকে নিয়মিত খেলতে বাধ্য হওয়া ভাসকেজ কালও খেলেছেন দুর্দান্ত।

কারভাহালের চোটের পরও দারুণ খেলছিল রিয়াল। দলকে ফের এগিয়ে দেন টনি ক্রুস। ম্যাচের ৪২ মিনিটে দুর্দান্ত এক দলীয় আক্রমণ করেছে রিয়াল। মার্কো আসেনসিও, মদরিচ হয়ে বল আসে বক্সে ঢুকে পড়া ভাসকেজের কাছে। শট করতে পারতেন ভাসকেজ। চাইলে বেনজেমার কাছে ক্রসও করতে পারতেন। কিন্তু পেছন থেকে বক্সে ক্রুস ঢুকে পড়ায় বলটা তাকে দিলেন। সেখান থেকে নিখুঁত নিশানায় গড়ানো শটে বল জালে পাঠিয়ে দলের ব্যবধান দ্বিগুণ করে জার্মানি মিডফিল্ডার টনি ক্রুস। এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণ শানালেও আর গোলের দেখা পায় কেউ। অবশেষে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল।

এই জয়ে ২৩ ম্যাচ খেলে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে নেমে গেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। বার্সার সমান ম্যাচ খেলে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে সেভিয়া। আর ২১ ম্যাচ খেলে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত