x

এইমাত্র

  •  স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক করলেন হেফাজতের শীর্ষ নেতারা
  •  মামুনুল হকের রিসোর্টকাণ্ড: চাকরি হারালেন সোনারগাঁওয়ের ওসি
  •  সরকার কৃষকদের সর্বপ্রকার সহযোগিতা দিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী
  •  ভারতে খোলা বাজারে পাওয়া যাবে করোনা ভ্যাকসিন
  •  মোদি আসার বিষয়ে আমরা কোনো কর্মসূচি দিই নাই : বাবুনগরী

হ্যাটট্রিক হারে লিভারপুলের শিরোপা অনিশ্চিত

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৪২

সাহস ডেস্ক

লেস্টার সিটিকে ৩-১ গোলে হরিয়েছে লিভারপুল। দুই দল মিলিয়ে এই গোল ৪টি হয়েছে দ্বিতীয়ার্ধের পরে। ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথমে এগিয়ে গিয়েও লেস্টারের বিপক্ষে হেরে পয়েন্ট টেবিলের একধাপ নিচে নেমে এসেছে গতবারের চ্যাম্পিয়নরা। এবং এই হারে লিগে টানা তিন ম্যাচ জয় থেকে বঞ্চিত থাকল অলরেডরা। এই হ্যাটট্রিক হারে চলতি মৌসুমের শিরোপা অনিশ্চিত হয়ে পরেছে লিভারপুলের। এদিকে লিভারপুলকে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে লেস্টার সিটি।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) লেস্টারের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে তাদেরই বিপক্ষে ৩-১ গোলে হেরেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ব্রেন্ডন রজার্সের শিষ্যরা

এর আগে ম্যানসিটির কাছে ৪-১ গোলে হেরেছিল লিভারপুল। তার আগে ব্রাইটন এবং হোব আলবিওনের কাছেও হেরেছে লিভারপুল। এই টানা হারে গত আসরের চ্যাম্পিয়নরা শিরোপা দৌড় থেকে প্রায় ছিটকে গেছে। কারণ শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের পার্থক্য হয়ে দাঁড়িয়েছে ১০ পয়েন্ট। তার মধ্যে আবার এক ম্যাচ বেশি খেলেছে লিভারপুল।

এদিন লেস্টারের ঘরে আধিপত্য বিস্তার করে খেলছিল লিভারপুল। তবে প্রধমার্ধ গোলশূন্যতেই শেষ করেছে দুই দল। তবে দ্বিতীয়ার্ধে ফিরে এসে প্রথমে এগিয়ে যায় লিভারপুল। ম্যাচের ৬৭ মিনিটে মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ এগিয়ে দেন অলরেডদের।

এরপরই সমতায় ফিরতে মরিয়া লেস্টার সুযোগ পায় ৭৮ মিনিটে। এবং সমতায়ও ফেরে তারা। গোলটি করেন জেমস ম্যাডিসন। এর পরই ঝড় তোলে লেস্টার সিটি। ম্যাচের ৮১ মিনিটে জেমি ভার্ডির গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। তার ৪ মিনিট পরেই আবারো এগিয়ে যায় লেস্টার। ম্যাচের ৮৫ মিনিটে হার্ভে বার্নসের গোলে ব্যবধান ৩-১ করে জয় তুলে নেয় লেস্টার সিটি।

ম্যাচ শেষে লেস্টারের হয়ে গোলদাতা ম্যাডিসন সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা জানি, যখন লিভারপুলের বিপক্ষে খেলি, তখন এটা হবে খুবই কঠিন। কারণ তারা খেলা তৈরি করে, পাস দেয় এবং সরাসরি আক্রমণে যায়। আমাদের লক্ষ্য ছিল ম্যাচে টিকে থাকা। আমরা এখন সেরা দল। আমরা ভালো ফুটবল খেলেছি এবং আমরা সুযোগ পেয়ে সেটা কাজে লাগিয়েছি। কারণ, মাত্র ১০ মিনিটেই ম্যাচের চিত্র পাল্টে দিতে সক্ষম হয়েছি।’

লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন সম্পর্কে ম্যাডিসন আরো বলেন, ‘অ্যালিসন অবশ্যই কিছু ভুল করেছে। তার সামনে অবশ্যই কিছু কঠিন সময় উপস্থিত হয়েছে। তবে আমি নিশ্চিত, সে ফিরে আসবে।’

এই জয়ে ২৪ ম্যাচে ৪৬ প৫য়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে লেস্টার সিটি। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে নেমে গেছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ম্যানসিটির সমান ম্যাচ খেলে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে নগড় প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে চেলসি। সমান ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে ওয়েস্ট হ্যাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?