ড্র করেও রোনালদোর নৈপুণ্যে ফাইনালে জুভেন্টাস

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০৮

সাহস ডেস্ক

শেষ পর্যন্ত প্রথম লেগে ক্রিশ্চিয়ানো রোনালদোর সেই জোড়া গোলেই ফাইনাল নিশ্চিত করেছে জুভেন্টাস। ইতালিয়ান সুপার কাপের সেমি-ফাইনালের প্রথম লেগে ইন্টারের মাঠ থেকে তাদের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছিল জুভিরা। পরে গত রাতে দ্বিতীয় লেগে নিজেদের মাঠে ইন্টারের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে রোনালদোর দল। আর এতেই ফাইনালের টিকিট কেটেছে তুরিনের বুড়িরা।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) জুভেন্টাস স্টেডিয়ামে আন্তোনিও কন্তের শিষ্যদের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

তবে ফাইনালে যেতে এই দ্বিতীয় লেগে ইন্টার মিলানের দরকার ছিল দুই গোল। কিন্তু গোলশূন্য ড্র করায় সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে চলতি আসরের অন্যতম ধারাবাহিক ও শক্তিশালী দল ইন্টার মিলানকে।

এদিন শুরু থেকে বেশকিছু সুযোগ নষ্ট করে ইন্টার মিলান। বিশেষ করে বেলজিয়াম ফরোয়ার্ড রোমেলু লুকাকু এবং আশরাফ হাকিমি দৃষ্টিকটু কিছু মিস করেন। অন্যদিকে জুভেন্টাসের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদোর দুটি দুর্দান্ত শট ঠেকান ইন্টার গোলরক্ষক সামির হান্ডানোভিচ। অবশেষে পুরো ম্যাচে গোলশূন্য থেকেই বিদায় নিয়েছে ইন্টার মিলান এবং ফাইনালে উঠেছে জুভেন্টাস।

এদিকে দুই লেগ মিলিয়ে সাবেক গুরু আন্তোনিও কন্তেকে হারানোটা জুভেন্টাস কোচ আন্দ্রেয়া পিরলোর কাছে সুমধুর এক স্মৃতি হিসেবেই থাকবে। হাজার হোক, এককালে এই জুভেন্টাসে কন্তের অধীনে খেলেই নিজের ক্যারিয়ার বাঁচিয়েছিলেন এই মিডফিল্ডার, জুভেন্টাসকেও দেখিয়েছিলেন সাফল্যের আলো!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?