তরুনদের নিয়েই বার্সাকে টপকে গেল রিয়াল

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৩:২৩

সাহস ডেস্ক

একের পর এক ইনজুরির দল নিয়ে ক্লান্ত রিয়াল বস জিনেদিন জিদান। ইনজুরির কারণে অধিনায়ক সার্জিও রামোস থেকে শুরু করে এডেন হ্যাজার্ড, ফেডে ভালভার্দেসহ অন্তত ৮ জন মূল খেলোয়াড় নেই দলের সঙ্গে। এদিকে কার্ডজনিত নিষেধাজ্ঞায় সবশেষ ম্যাচ খেলতে পারেননি মিডফিল্ডার টনি ক্রুসও। ফলে পুরনো এবং তরুনদের নিয়ে একাদশ সাজান জিদান। এই তরুন একাদশ নিয়েই স্প্যানিশ লা লিগায় গেটাফেকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পিছনে ফেলে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠে গেছে রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে টেগাফেকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। দলের হয়ে গোলটি করেছেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা ও ফারল্যান্ড মেন্ডি।

চোটের কারণে খেলোয়াড়দের না পাওয়ায় বাধ্য হয়ে মূল দলের মধ্যে মাত্র ১২ জন সুস্থ খেলোয়াড়কে নিয়ে দল সাজান জিদান। তাতে একাদশে হয় বেশ কিছু ওলট-পালট। একসঙ্গে মাঠে নামাতে হয় দুই লেফট-ব্যাক মার্সেলো ও মঁদি। নিজের স্বাভাবিক পজিশন রেখে মার্সেলো ছিলেন মিডফিল্ডের দায়িত্বে। যুব দল থেকে প্রথমবারের মতো প্রথম একাদশে সুযোগ পান তরুণ মিডফিল্ডার মার্ভিন পার্ক।

এদিন শুরু থেকে বল দখলে রাখলেও আহামরি কোনো আক্রমণ সাজাতে পারেনি রিয়াল। এদিকে পুরো ম্যাচে একটিবারের জন্যও রিয়ালের জালের উদ্দেশ্যে শট নিতে পারেনি গেটাফে। তবে প্রথমার্ধে কেউই গোলের দেখা পায় না। অবশেষে গোল শূন্যতেই বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে প্রথমে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৬০ মিনিটের সময় ডানদিক থেকে আসা ভিনিসিয়াস জুনিয়রের ক্রসে লাফিয়ে উঠে হেড করে রিয়ালকে প্রথম গোল উপহার দেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। এর আগে অবশ্য অন্তত এক জোড়া সুযোগ হাতছাড়া করেছেন তিনি।

তার ৬ মিনিট পর আবারো এগিয়ে যায় রিয়াল। ম্যাচের ৬৬ মিনিটে মিডফিল্ডার হয়ে খেলা মার্সেলোর ছয় গজ বক্সে বাড়ানো ক্রসে টোকা দিয়ে বল জালে জড়ান ফারল্যান্ড মেন্ডি। চলতি আসরে মার্সেলোর এটি প্রথম অ্যাসিস্ট ও মেন্ডির প্রথম গোল। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিদান শিষ্যরা।

এ জয়ে ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে বার্সাকে টপকে টয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে রয়েছে বার্সেলোনা। বার্সার সমান ম্যাচ খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রয়েছে সেভিয়া। এবং ২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত