x

এইমাত্র

  •  শিগগিরই দেশে পৌঁছাবে রূপপুর বিদ্যুৎকেন্দ্রের পারমাণবিক রিঅ্যাক্টর
  •  সশস্ত্র বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষে মারা গেলেন চাদের প্রেসিডেন্ট
  •  দুই জান্নাতকেই কন্ট্রাকচ্যুয়াল বিয়ে করেছিলেন মামুনুল
  •  লকডাউনে থাকছে যেসব বিধিনিষেধ
  •  জামায়াত ও হেফাজত একই সূত্রে গাঁথা: আ.লীগ

রোনালদোর জোড়া গোলে ফাইনালের পথে জুভেন্টাস

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১২

সাহস ডেস্ক

ইতালিয়ান কাপে সেমিফাইনালের প্রথম লেগে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে ইন্টার মিলানকে তাদেরই মাঠে হারিয়ে ফাইনালে একধাপ এগিয়ে গেলো জুভেন্টাস। কিছুদিন আগে লিগ ম্যাচে এই ইন্টারের বিপক্ষেই ২-০ গোলে হেরেছিল জুভিরা। রোনালদোর জোড়া গোলে হয়তো তারই শোধ নিল জুভির।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সান সিরোতে ইন্টারকে ২-১ গোলে হারিয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

এদিন শুরুতেই এগিয়ে গিয়েছিল ইন্টার। ম্যাচের ৯ম মিনিটে নিকোলো বারেল্লার চমৎকার স্কয়ার পাস ধরে জিয়ানলুইজি বুফনকে ফাঁকি দিয়ে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। সোমবার কন্যা সন্তানের বাবা হওয়া আর্জেন্টাইন ফরোয়ার্ডের সৌজন্যে ঘরের মাঠে ইন্টারের শুরুটা হয় দারুণ।

পিছিয়ে থেকে যেন আক্রমণের ধার বাড়িয়ে দেন রোনালদো। ম্যাচের ২৬ মিনিটেই দলকে সমতায় ফেরান পর্তুগিজ উইঙ্গার। ডি বক্সের ভিতরে হুয়ান কুয়াদরাদোকে অ্যাশলি ইয়াং মৃদু টান দিলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। সেখান থেকে সফল স্পট কিকে জুভিকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ানো রোনালদো।

পরে ম্যাচের ৩৫ মিনিটে রোনালদোর গোলেই এগিয়ে যায় পিরলোর দল। ডিফেন্ডার আলেসান্দ্রো বাস্তোনি ও গোলরক্ষক সামির হান্দনোভিচের ভুল বোঝাবুঝির সুযোগ কাজে লাগিয়ে ফাঁকা জালে বল পাঠিয়ে দলকে এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

এই জোড়া গোলেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে ও সাবেক চেকপ্রজাতন্ত্রের স্ট্রাইকার জোসেফ বাইকানকে ছাড়িয়ে বর্তমান বিশ্ব ফুটবলের সর্বোচ্চ গোলদাতা হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো। পেলে করেছিলেন ৭৫৮ গোল, জোসেফ বাইকান করেছিলেন ৭৬২ এবং ক্রিশ্চিয়ানো রোনালদো বতর্মান করেছেন ৭৬৩ গোল। সবাইকে ছাড়িয়ে শীর্ষগোলতাদা হওয়ায় রোনালদোকে অভিনন্দন জানিয়েছে স্পেনের ঐতিহ্যবাহী ক্লাব রিয়াল মাদ্রিদ।

এরপর প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জুভেন্টাস।

বিরতি থেকে ফিরে এসেও আক্রমণের ধার কমেনি জুভেন্টাসের। ওদিকে ইন্টারও তাদের সমস্ত শক্তি বাড়ালেও সমতায় ফিরতে পারেনি। অবশেষে এই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

আগামী ৯ ফেব্রুয়ারি জুভেন্টাস স্টেডিয়ামে হবে দ্বিতীয় লেগের ম্যাচ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?