ঐতিহ্যবাহী মোহামেডানকে উড়িয়ে দিল বসুন্ধরা

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১৪

সাহস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের চলতি মৌসুমে জয়রথ ছুটছেই বসুন্ধরা কিংসের। আর্জেন্টাইন বংশোদ্ভূত চিলিয়ান ফরোয়ার্ড রাউল বেসেরার জোড়া গোলে দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে দিয়ে টানা ৫ম জয় নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা কিংস।

সোমবার (১ ফেব্রুয়ারি) কুমিল্লার ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মোহামেডানকে ৪-১ গোলে হারিয়েছে অস্কার ব্রুজনের শিষ্যরা।

এদিন শুরুতেই এগিয়ে গেছে বসুন্ধরা। ম্যাচের ১০ মিনিটে ব্রাজলিয়ান মিডফিল্ডার ফার্নান্দেসের পাস থেকে প্রথম গোলটি করেন রাউল বেসেরা। তবে সেই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ২০১৮/১৯ মৌসুমের চ্যাম্পিয়নরা। ২২ মিনিটে রাইটব্যাক আতিকের থ্রো ইন থেকে গোল করে মোহামেডানকে সমতায় ফেরান নুরাত। এতে ১-১ গোলে সমতায় ফেরে দু’দল।

কিন্তু এই সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি মোহামেডান। প্রথমার্ধের শেষ মিনিটে আলমগীর কবীর রানার পাস থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহোর দুর্দান্ত এক চিপে আবার এগিয়ে যায় বসুন্ধরা কিংস। এতে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বসুন্ধরা।

বিরতি থেকে ফিরে এসে আরও বেশি দুর্বল হয়ে পড়ে মোহামেডান। প্রথমার্ধে তাদের মধ্যে যা উদ্যম দেখা গিয়েছিল, পরে সেটাও দেখা যায়নি। ফলে চালকের আসনে বসে পড়ে বসুন্ধরা। ম্যাচের ৪৯ মিনিটে ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষের পাস থেকে মোহামেডানের জাল খুঁজে নেন আরেক ব্রাজিলিয়ান তারকা ফার্নান্দো।

পরে ম্যাচের ৮১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে আরো এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন আর্জেন্টাইন বংশোদ্ভূত চিলিয়ান ফরোয়ার্ড রাউল। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

এই জয়ে ৫ ম্যাচে টানা জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে মাত্র ৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৮ম স্থানে আছে মোহামেডান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত