নেইমারের জোড়া গোলেও জিততে পারল না পিএসজি

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫৭

সাহস ডেস্ক

ফরাসি লিগ ওয়ানে টেবিলের তলানির দল লরিয়েন্তের বিপক্ষে নেইমার জোড়া গোল করেও জেতাতে পারলেন না প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি)। তবে এই ম্যাচটি জিততে লিলের সঙ্গে সমান ৪৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যেত পিএসজি, কিন্তু আপাতত তা আর হলো না। ৪৫ পয়েন্ট নিয়ে তিনেই রয়ে গেলো পিএসজি। আর পিএসজির দায়িত্ব নেওয়ার পর কোচ মাউরিসিও পচেত্তিনোর এটাই প্রথম হার।

রবিবার (৩১ জানুয়ারি) স্তাদে ইয়াভেজ আলাইনম্যাট-লে মাউস্টোর স্টেডিয়ামে স্বাগতিক লরিয়েন্তের বিপক্ষে ২-৩ গোলে হেরেছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা। পিএসজির হয়ে জোড়া গোল করেন নেইমার এবং লরিয়েন্তের হয়ে একটি করে গোল করেন লরেন্ত আবেরজেল, ইয়োয়ান উইসা ও তেরেম মফি।

এদিন প্রথমে এগিয়ে যায় লরিয়েন্তে। ম্যাচের ৩৬ মিনিটে জটলার মধ্য থেকে গোল করে দলকে এগিয়ে দেন ডিফেন্সিভ মিডফিল্ডার লরেন্ত আবেরগাল। এরপর বিরতিতে যাওয়ার আগে নেইমারের গোলে সমতায় ফেরে পিএসজি। প্রথমার্ধের একদম শেষ মিনিটে অর্থাৎ ৪৫ মিনিটে ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হন নেইমার, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গোলের সহজ সুযোগ হাতছাড়া করেননি নেইমার। পরে এই ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরেই আবারো নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি। ম্যাচের ৫৮ মিনিটে ডি-বক্সে ফাউলের শিকার হন মাউরো ইকার্দি, আবারও পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এবারও গোলের সহজ সুযোগ হাতছাড়া করেননি নেইমার। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। এতে ২-১ গোলে এগিয়ে যায় পিএসজি।

অনেক সময় ধরে এই ব্যবধান ধরে রাখে পিএসজি। কিন্তু ম্যাচ শেষের ১০ মিনিট আগেই ধাক্কা খায় প্যারিসের দলটি। ম্যাচের ৮০ মিনিটে লরেন্তকে সমতায় ফেরান ইয়োয়ান উইসা। পরে ম্যাচের যোগ করা সময়ের প্রথম মিনিটে অর্থাৎ ৯১+১ মিনিটে গোল করে পিএসজির পরাজয় নিশ্চিত করেন তেরেম মোফি। ম্যাচের শেষ মুহুর্তে মফির এই গোলে পিএসজিকে হারিয়ে জয় তুলে নেয় লরিয়েন্তে।

এই জয়ে ২১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের ১৮তম স্থানে আছে লরিয়েন্তে। ২২ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লিঁও। সমান ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিলে। এদিকে সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে মোনাকো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?