সুয়ারেজে উড়ছে অ্যাথলেটিকো মাদ্রিদ

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩১

লুইস সুয়ারেজকে ছেড়ে দিয়ে বার্সেলোনা এক ধরণের ভুলই করেছে। তা প্রমাণ দিচ্ছেন সুয়ারেজ। বার্সা সুয়ারেজকে ছেড়ে দেওয়ার সাথে সাথেই অ্যাথলেটিকো মাদ্রিদ তাকে দলে ভেড়ান। অ্যাথলেটিকোতে যোগ দিয়েই করে যাচ্ছেন একের পর এক গোল। গতরাতেও সুয়ারেজের জোড়া গোলে স্বাগতিক কাদিজকে হারিয়ে শীর্ষস্থান আরো মজবুত করেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ২০১৪ সালের পর লা লিগায় এবারই টানা ৮ ম্যাচে জয় পেলো অ্যাতলেতিকো। যার মধ্যে ১৬ লিগ ম্যাচের মধ্যে তাদের জয় ১৫টিতে।

রবিবরা (৩১ জানুয়ারি) স্তাদিও রামোন দি কারানজা স্টেডিয়ামে কাদিজকে ৪-২ গোলে হারিয়েছে দিয়েগো সিমিওনের শিষ্যরা।

কাদিজকে হারিয়েই ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাথলেটিকো, যা রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার চেয়ে ১০ পয়েন্ট বেশি আবার এক ম্যাচ কমও খেলেছে অ্যাথলেটিকো।

এদিন প্রথমে এগিয়ে যায় অ্যাথলেটিকো। ম্যাচের ২৮ মিনিটে দুর্দান্ত ফ্রি-কিক থেকে দলকে এগিয়ে দেন সুয়ারেস। পরে ম্যাচের ৩৫ মিনিটে আলভারো নেগ্রেদোর গোলে সমতায় ফেরে কাদিজ। এরপর বিরতিতে যাওয়ার এক মিনিট আগে আবারো এগিয়ে যায় বার্সেলোনা। ম্যাচের ৪৪ মিনিটে টমাস লেমারের ক্রস থেকে দলকে এগিয়ে দেন সাউল নিগুয়েজ। পরে এই ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় অ্যাথলেটিকো মাদ্রিদ।

বিরতি থেকে ফিরে এসে সুয়ারেজের গোলে আবারো এগিয়ে যায় সিমিওনের দল। ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন এই উরুগুইয়ান ফরোয়ার্ড। এই জোড়া গোলে লা লিগার চলতি মৌসুমে গোলদাতাদের তালিকায় শীর্ষস্থান দখল করেছেন সুয়ারেস। ১৬ ম্যাচে ১৪ গোল করেছেন উরুগুইয়ান ফরোয়ার্ড। এই গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে থাকে অ্যাথলেটিকো মাদ্রিদ।

পরে ম্যাচের ৭১ মিনিটে ফের ব্যবধান কমিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন আলভারো নেগ্রেদো। এই গোলে একটু আশ্বাস পেয়েছিল কাদিজ। তবে ম্যাচের ৮৮ মিনিটে কোকের গোলে স্বাগতিকদের সেই আশায় নিভে যায়। অবশেষে ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাথলেটিকো মাদ্রিদ।

এই জয়ে ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলে অর্থাৎ সমান ২০ ম্যাচে সমান ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে বার্সেলোনা ও তৃতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে সেভিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত