মেসির ম্যাজিক ফ্রি কিক, রিয়ালকে টপকে গেল বার্সা

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৪:২২

ম্যাচে তিনটি গোল হয়েছিল, গোল তিনটি করেছেন বার্সেলোনার খেলোয়াড়রাই। বার্সার হয়ে অসাধারণ ফ্রি কিক থেকে একটি গোল করেছেন মহাতারকা লিওনেল মেসি, দ্বিতীয় গোলটি করেছেন আঁতোয়া গ্রিজম্যান এবং অন্য গোলটি করেছেন জর্দি আলবা, গোলটি ছিল আত্মঘাতী। ঘরের মাঠে অ্যাথলেটিকো বিলবাওকে এই ২-১ গোলে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠে গেছে কাতালান ক্লাব বার্সেলোনা। যদিও দুই দলের সমান ২০ ম্যাচে সমান ৪০ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে রিয়ালকে পেছনে ফেলেছে কাতালানরা। এদিকে অ্যাথলেটিকো মাদ্রিদ এক ম্যাচ কম খেলেও ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

রবিবার (৩১ জানুয়ারি) দিবাগত রাতে ক্যাম্প ন্যুয়ে অ্যাথলেটিক বিলবাওকে ২-১ গোলে হারিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

এই ম্যাচটি ছিল যথেষ্ট কঠিন ম্যাচ, নিঃসন্দেহে। দুই সপ্তাহ আগে এই বিলবাওয়ের কাছেই সুপারকোপার ফাইনালে হেরেছিল বার্সেলোনা। কিন্তু মেসি-গ্রিজমানের কাঁধে চড়ে এবার বিলবাও–বাধা পার হয়েছে তারা।

এদিন ম্যাচের ২০ মিনিটেই মেসি জাদুতে এগিয়ে যায় বার্সা। বাঁ পায়ের দুর্দান্ত বাঁকানো এক ফ্রি-কিকে গোল করেছেন তিনি। বিলবাওয়ের ডিফেন্ডার ইয়েরে ও গোলরক্ষক উনাই সিমোনের চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না। পরে প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সাবাহিনী।

বিরতি থেকে ফিরে এসেই সমতায় ফেরে অ্যাথলেটিকো বিলবাও। সফরকারীদের গোলটি উপহার দেন জর্দি আলবা। বাম দিকে আসা রাউল গার্সিয়ার ক্রস ঠেকাতে পা এগিয়ে দিয়েছিলেন আলবা, তার পায়ে লেগেই বল চলে যায় জালের ভেতরে। এতে সমতায় ফেরে বিলবাও। এই গোলের বদৌলতেই এক পয়েন্ট পাওয়ার সম্ভাবনা জাগিয়ে তোলে বিলবাও।

ম্যাচের সময় গড়াচ্ছিল দ্রুত কিন্তু গোল আসছিল না আর। অবশেষে ৭৪ মিনিটের মাথায় জয়সূচক গোলটি করেন আঁতোয়া গ্রিজম্যান। দেম্বেলের পাস ধরে মিনগেসা ডান দিক থেকে বাড়ান গ্রিজম্যানের উদ্দেশ্যে। নিখুঁত ফিনিশিংয়ে দলের জয় নিশ্চিত করেন ফরাসি এই ফরোয়ার্ড। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে শেষমেশ ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ে ২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদকে টপকে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের তৃতীয়স্থানে নেমে গেছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে সেভিয়া। তবে এক ম্যাচ কম খেলে অর্থাৎ ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত