কষ্টার্জিত জয়ে শীর্ষস্থান মজবুত করল এসি মিলান

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২১, ১৫:৩০

ইতালিয়ান সিরি আ’ লিগে বোলোনাকে তাদেরই মাঠে হারিয়ে কষ্টার্জিত জয়ে শীর্ষস্থান মজবুত করল এসি মিলান। এই জয়টি এসেছে টানা দুই হারের পর। সিরি আ’ লিগে আতালান্তার কাছে বিদ্ধস্ত হওয়ার পর কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের বিপক্ষেও হেরেছিল মিলান।

শনিবার (৩০ জানুয়ারি) রেনাতো দাল’আরা স্টেডিয়ামে বোলোনাকে ২-১ গোলে হারিয়েছে স্তেফানো পিওলির শিষ্যরা।

এদিন শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা মিলান প্রথমেই এগিয়ে যায়। ম্যাচের ২৪ মিনিটে পেনাল্টি পায় তারা। রাফায়েল লেওকে ডি-বক্সের ভেতর ফাউল করে বসেন বোলোনা ডিফেন্ডার মিশেল ডিক। এর দুই মিনিট পর স্পট-কিক নেন জ্লাতান ইব্রাহিমোভিচ। কিন্তু পেনাল্টি মিস করে বসেন সুইডিশ স্ট্রাইকার। তবে তাতেও লাভ হয়নি বোলোনার। ফিরতি বলে শট নিয়ে জাল খুঁজে নেন মিলানের আন্তে রেবিচ। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মিলান।

বিরতি থেকে ফিরে এসে ব্যবধান দ্বিগুণ করেন ফ্রাঙ্ক কেসি। এবারও মিলান ব্যবধান বাড়ায় পেনাল্টি থেকে। প্রথমবার ইব্রা মিস করায় এবার ৫৫ মিনিটে স্পট-কিক নেন ফ্রাঙ্ক কেসি। বোলোনার জাল খুঁজে পেতে ঝামেলা হয়নি এই মিডফিল্ডারের। এতে ২-০তে এগিয়ে থাকে রোজোনেরিরা।

তবে নির্ধারিত সময় শেষের ৯ মিনিট আগে এক গোল পরিশোধ করে বোলোনা। ম্যাচের ৮১ মিনিটে আন্দ্রে পিওলির গোলে ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার আভাস দেয় বোলোনা। তবে তা আর হতে দেয়নি মিলান বাহিনী। পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে এসি মিলান।

এই জয়ে ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানটা মজবুত করলো এসি মিলান। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে নগরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান। এক ম্যাচ কম খেলে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে উঠে এসেছে জুভেন্টাস। জুভিদের সমান ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে রোমা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত