x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  জ্বর আসেনি, ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২১, ১৯:২০

মহামারি করেনারভাইরাসের কারনে দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও নিজেদের ফর্মে একটুও মরচে পড়তে দেননি টাইগারবাহিনীরা। তামিম, মুশফিক, মাহমুদউল্লাহরা দারুন ফর্মে থাকলেও নিষেদ্ধাজ্ঞা কাটিয়ে ফেরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আছেন রাজার মতো। দীর্ঘ বিরতির থেকে ফিরে এসেই হোয়াইটওয়াশ করল বাংলাদেশ। ঘরের মাঠে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ এবং হোয়াইটওয়াশের স্বাদ নিলে ওয়ানডে দলের নতুন অধিনায়ক তামিম ইকবার।

সোমবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ক্যারিবীয়দের ১২০ রানে হারিয়ে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে তামিম, সাকিব, মুশফিক ও মাহমুদউল্লার দুর্দান্ত ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করে স্বাগতিক বাংলাদেশ।

দলের হয়ে দলীয় এক রানের মাথায় লিটন দাসের উইকেটের পতন ঘটে। আলঝারি জোসেফের বলে এলবিডব্লিউ হয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন ওপেনার লিটন দাস। পরে নামেন নাজমুল হাসান শান্ত। শান্ত নেমে তামিম ইকবালের সঙ্গে ৩৭ রানের জুটি গড়েন। এরপরই কাইল মায়ার্সের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন শান্ত। ৩০ বলে ৩ চারে ২০ রান করেন তিনি।

এরপরই সাকিবের সাথে ৯৭ রানের বড় একটি জুটি বাঁধেন ডেসিং ওপেনার তামিম ইকবাল। দলীয় ১৩১ রানের মাথায় আলঝারি জোসেফের বলে ক্যাচ দিয়ে ফেরেন তামিম। আউট হওয়ার আগে ৮০ বলে ৩ চার ১ ছক্কায় ৬৪ রান করেন অধিনায়ক।

পরে মুশফিকের সাথে জুটি বাঁধেন সাকিব। করেন ফিফটি। ৮১ বলে ৩ চারে ৫১ রান করে রিফার বলে বোল্ড হয়ে ফেরেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান।

এরপর মাহমুদউল্লাহ নামলে তার সাথে জুটি গড়েন মুশফিক। ৫৫ বলে ৪ চার ২ ছক্কায় ৬৪ রান করে রিফার বলে ক্যাচ দিয়ে ফেরেন মুশফিক।

পরে সৌম্য সরকার নেমে ৭ রান করে আউট হন। পরে ৫ রান করে অপরাজিত থাকেন সাইফুদ্দিন। এদিকে একপাশ আগলে রেখা মাহমুদউল্লাহ রিয়াদ ৪৩ বলে ৩ চার ৩ ছক্কায় ৬৪ রান করে অপরাজিত থাকেন।

ক্যারিবীয়দের হয়ে আলঝারি জোসেপ ও রিফার ২টি করে এবং কাইল মায়ার্স নেন একটি উইকেট।

টাইগারদের দেওয়া ২৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৪ ওভার দুই বলে সব কটি উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা। দলের হয়ে শুধুমাত্র রোভম্যান পাওয়েল ৪৯ বলে ২ চার ২ ছক্কায় ৪৭ রান এবং ৬৬ বলে ২ চারে ৩১ রান করেন এনক্রুমাহ বোনার। এছাড়া আর কেউ ভালো করতে পারেনি।

মোহাম্মাদ সাইফুদ্দিন ৯ ওভারে ৫১ রান দিয়ে নেন ৩ টি উইকেট। এছাড়া মোস্তাফিজ এবং মেহেদী হাসান মিরাজ নেন দুইটি করে উইকেট। আর তাসকিন আহমেদ এবং সোম্য সরকার নেন ১ টি করে উইকেট।

ম্যাচ সেরা হয়েছেন মুশফিকুর রহিম এবং সিরিজ সেরা হয়েছেন সাকিব আল হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?