ক্যারিবীয়দের প্রায় ৩০০ রানের টার্গেট দিল টাইগাররা

প্রকাশ | ২৫ জানুয়ারি ২০২১, ১৬:০৭

ঘরের মাঠে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের হোয়াইটওয়াশের লক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে টসে হেরে আগে ব্যাটিং করে ওয়েস্ট ইন্ডিজকে ২৯৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

সোমবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দু’দল।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করে স্বাগতিক বাংলাদেশ।

দলের হয়ে দলীয় এক রানের মাথায় লিটন দাসের উইকেটের পতন ঘটে। আলঝারি জোসেফের বলে এলবিডব্লিউ হয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন ওপেনার লিটন দাস। পরে নামেন নাজমুল হাসান শান্ত। শান্ত নেমে তামিম ইকবালের সঙ্গে ৩৭ রানের জুটি গড়েন। এরপরই কাইল মায়ার্সের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন শান্ত। ৩০ বলে ৩ চারে ২০ রান করেন তিনি।

এরপরই সাকিবের সাথে ৯৭ রানের বড় একটি জুটি বাঁধেন ডেসিং ওপেনার তামিম ইকবাল। দলীয় ১৩১ রানের মাথায় আলঝারি জোসেফের বলে ক্যাচ দিয়ে ফেরেন তামিম। আউট হওয়ার আগে ৮০ বলে ৩ চার ১ ছক্কায় ৬৪ রান করেন অধিনায়ক।

পরে মুশফিকের সাথে জুটি বাঁধেন সাকিব। করেন ফিফটি। ৮১ বলে ৩ চারে ৫১ রান করে রিফার বলে বোল্ড হয়ে ফেরেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান।

এরপর মাহমুদউল্লাহ নামলে তার সাথে জুটি গড়েন মুশফিক। ৫৫ বলে ৪ চার ২ ছক্কায় ৬৪ রান করে রিফার বলে ক্যাচ দিয়ে ফেরেন মুশফিক।

পরে সৌম্য সরকার নেমে ৭ রান করে আউট হন। পরে ৫ রান করে অপরাজিত থাকেন সাইফুদ্দিন। এদিকে একপাশ আগলে রেখা মাহমুদউল্লাহ রিয়াদ ৪৩ বলে ৩ চার ৩ ছক্কায় ৬৪ রান করে অপরাজিত থাকেন।

ক্যারিবীয়দের হয়ে আলঝারি জোসেপ ও রিফার ২টি করে এবং কাইল মায়ার্স নেন একটি উইকেট।

টাইগারদের দেওয়া ২৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেই উইকেটের পতন ঘটল ওয়েস্ট ইন্ডিজের। মোস্তাফিজের বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার কেওর্ন ওটলি। তিনি ৮ বলে ১ রান করে আউট হন। পরে মোস্তাফিজের বলেই আরেক ওপেনার সুনীল আমব্রিস ১৩ রান করে এলবিডব্লিউ হয়ে ফেরেন সাজঘরে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৩০ রান ওয়েস্ট ইন্ডিজের।