x

এইমাত্র

  •  স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক করলেন হেফাজতের শীর্ষ নেতারা
  •  মামুনুল হকের রিসোর্টকাণ্ড: চাকরি হারালেন সোনারগাঁওয়ের ওসি
  •  সরকার কৃষকদের সর্বপ্রকার সহযোগিতা দিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী
  •  ভারতে খোলা বাজারে পাওয়া যাবে করোনা ভ্যাকসিন
  •  মোদি আসার বিষয়ে আমরা কোনো কর্মসূচি দিই নাই : বাবুনগরী

গোল না করলেও করিয়েছেন রোনালদো, জয়ে জুভেন্টাস

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২১, ১৪:৩০

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি ‘আ’ লিগে ঘরের মাঠে বোলোনিয়াকে হারিয়ে কষ্টার্জিত জয় তুলে নিয়েছে জুভেন্টাস। এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থস্থানে উঠে এসেছে জুভিরা। তবে জুভেন্টাস একটা ম্যাচ কম খেলেছে। অর্থাৎ হাতে থাকা ম্যাচটা জিতলে তৃতীয় স্থানে থাকা রোমাকে টপকে তারাই চলে আসবে তৃতীয় স্থানে। ঠিক মিলান প্রতিবেশীদের পেছনে।

রবিবার (২৪ জানুয়ারি) অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে বোলোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

তবে টানা নয়বার লিগ জেতা জুভেন্টাসের জন্য এবার লিগ টেবিলের শীর্ষে ওঠাই কষ্টকর হয়ে দাঁড়াচ্ছে। এসি মিলান, ইন্টার মিলান, রোমা কিংবা আতালান্তার মতো দলগুলো অন্য যেকোনোবারের তুলনায় এবার অনেক বেশি শক্তিশালী হয়ে দাঁড়িয়েছে।

এর আগে ইন্টার মিলানের মাঠে হেরে এসেছে জুভেন্টাস। তার আগে অবশ্য টানা তিন জয় পেয়েছিল দলটি। মৌসুমের শুরুতেও অধারাবাহিকতার নজির স্থাপন করেছিল তুরিনের দলটি। প্রথম ১২ ম্যাচে ছয় ড্র ভাগ্য বরণ করতে হয়েছিল।

এদিন ম্যাচের শুরুতে এগিয়ে যায় জুভেন্টাস। ম্যাচের ১৫ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদোর সহযোগিতা থেকে দূরপাল্লার শটে গোল করেন এই মৌসুমেই বার্সেলোনা থেকে জুভেন্টাসে আসা ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলো। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ১-০তে বিরতিতে যায় জুভিরা।

বিরতি থেকে ফিরে এসে শুরুতেই অল্পের জন্য রক্ষা পেলো জুভেন্টাস। প্রতিপক্ষের ক্রস হেডে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই বল জড়াতে বসেছিলেন হুয়ান কুয়াদ্রাদো। কিন্তু দারুণ নৈপুণ্যে সে যাত্রায় রক্ষা করেন গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। তবে ম্যাচের ৭১ মিনিটে ম্যাককেনির গোলে ব্যবধান দ্বিগুণ করে জুভেন্টাস। কলম্বিয়ান মিডফিল্ডার হুয়ান কুয়াদ্রাদোর কর্নার থেকে গোল করেন এই মৌসুমেই জার্মান ক্লাব শালকে থেকে জুভেন্টাসে নাম লেখানো যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার ওয়েস্টন ম্যাকেনি। পরে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তুরিনের বুড়িরা।

এই জয়ে ১৮ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে জুভেন্টাস। এক ম্যাচ বেশি খেলে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে রোমা। রোমার সমান ম্যাচ খেলে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ইন্টার মিলান। সমান ম্যাচ খেলে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে এসি মিলান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?