x

এইমাত্র

  •  চলে গেলেন প্রখ্যাত কবি শঙ্খ ঘোষ
  •  ভার্চুয়াল কোর্টের ছয় কর্মদিবসে জামিন পেলেন ১২ হাজার ২৫৮ হাজতি
  •  লকডাউনে অসচ্ছল মানুষকে সহায়তায় বরাদ্দ সাড়ে ১০ কোটি টাকা
  •  লকডাউনে থাকছে যেসব বিধিনিষেধ

এমবাপ্পে-নেইমার-ইকার্দির ত্রিভুজে পিএসজির বড় জয়

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ১৫:১১

সাহস ডেস্ক

ফরাসি লিগ ওয়ানে এমবাপ্পে-নেইমার-ইকার্দির ত্রিভুজে মঁপেলিয়ারকে বিদ্ধস্ত করে শীর্ষস্থানটা আরো মজবুত করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

শুক্রবার (২২ জানুয়ারি) পার্ক দেস প্রিন্সেসে মঁপেলিয়ারকে ৪-০ গোলে হারিয়েছে পচেত্তিনো।

এদিন জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে, একটি করে গোল করেছেন নেইমার ও মাউরো ইকার্দি।

ঘরের মাঠে অধিপত্য বিস্তার করে পিএসজি। মঁপেলিয়ার গোলরক্ষকের ভুলে প্রথমে এগিয়ে যায় প্যারিসের দলটি। ডি-বক্সের বাইরে এমবাপ্পেকে ফেলে দিয়ে হলুদ কার্ড দেখেছিলেন মঁপেলিয়ের মূল গোলরক্ষক জোনাস ওমলিন। এরপর ভিএআর দেখে লাল কার্ড দেখান রেফারি। ওমলিন লাল কার্ড দেখে মাঠ ছাড়লে সুযোগটা ভালোই কাজে লাগিয়েছেন নেইমার-এমবাপ্পেরা।

ম্যাচের ৩৪ মিনিটে প্রথম গোলের দেখা পান এমবাপ্পে। মাঝমাঠের কাছ থেকে নেইমার বল বাড়ান আনহেল দি মারিয়াকে। আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডার পাস খুঁজে পায় এমবাপ্পেকে। ভেতরে ঢুকে চিপ শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান ফরাসি তারকা। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে এসে খেলার ধার আরো বাড়ায় পচেত্তিনোর শিষ্যরা। ম্যাচের ৬০ মিনিটে নেইমারের গোলে ফের এগিয়ে যায় পিএসজি। এমবাপ্পের পাস থেকে নিখুঁত নিশানায় বল জালে পাঠান নেইমার। পিএসজির জার্সিতে ১০০তম ম্যাচটি দারুণভাবে রাঙিয়েছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

এরপর ম্যাচের ৬১ মিনিটের ইকার্দির গোলে আবারো এগিয়ে যায় প্যারিস। আলেসান্দ্রো ফ্লোরেঞ্জির ক্রসে বুলেটগতির শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দি।

তার দুই মিনিট পরে অর্থাৎ ম্যাচের ৬৩ মিনিটে আলতো টোকায় প্রতিপক্ষের জালে বল জড়িয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৪-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এই জয়ে ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লিলে। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লিঁও। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে মোনাকো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?