x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  জ্বর আসেনি, ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

ক্রিস্টাল প্যালেসকে বিদ্ধস্ত করে দ্বিতীয়তে ম্যানসিটি

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ১৬:২৫

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে জন স্টোন্সের জোড়া গোলে ক্রিস্টাল প্যালেসকে বিদ্ধস্ত করেছে ম্যানচেস্টার সিটি। এই জয়ে শীর্ষে থাকা দলগুলোর চেয়ে এক ম্যাচ কম খেলে টেবিলের দ্বিতীয়তে ওঠে এসেছে সিটিজেনরা। তবে পরের ম্যাচ জিতলে সমান ম্যাচে ম্যানচেস্টা ইউনাইটেডকে টপকে তারাই বসবে পয়েন্ট টেবিলের শীর্ষে।

রবিবার (১৭ জানুয়ারি) ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে প্যালেসকে ৪-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিন শুরু থেকে শেষ পর্যন্ত ছিল ম্যান সিটির আধিপত্য। পুরো ম্যাচে মাত্র এক-চতুর্থাংশ সময় বলের দখল ছিল ক্রিস্টালের পায়ে। তারা আক্রমণে যেতে পেরেছে মাত্র দুইবার, লক্ষ্য বরাবর শট করতে পারেনি একটিও। অন্যদিকে অন্তত ১৩ বার আক্রমণ সাজিয়ে ছয়টি শট লক্ষ্যে রাখে সিটিজেনরা, গোল হয় ৪টি।

ম্যাচের ২৬ মিনিটেই এগিয়ে যায় সিটিজেনরা। কেভিন ডি ব্রুইনার গোলমুখে বাড়ানো ক্রসে লাফিয়ে হেডে প্রথম জালে বল জড়ান ইংলিশ ডিফেন্ডার জন স্টোনস। ম্যান সিটির হয়ে ইংলিশ ডিফেন্ডারের এটি প্রথম গোল। আর ২০১৫ সালে ইতিহাদে আসার পর সিটিজেনদের জার্সিতে ১০০তম অ্যাসিস্ট করলেন ডি ব্রুইনা। পরে প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটিজেনরা।

বিরতি থেকে ফিরে এসেও নিজেদের আধিপত্য ধরে রাখে সিটি। তার সুবাদে অল্প সময়ের মধ্যেই ফের এগিয়ে যায় ম্যানসিটি। ম্যাচের ৫৬ মিনিটে দ্বিগুণ করেন ইল্কায় গুন্ডোগান। পরে ম্যাচের ৬৮ মিনিটে আবারো দলকে এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন জন স্টোনস। আর ম্যাচের একদম শেষদিকে গিয়ে হালি পূরণ করেন রহিম স্টারলিং। এতে ৪-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে ১৭ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ বেশি খেলে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। ইউনাইটেডের সমান ম্যাচ খেলে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি। সমান ম্যাচ খেলে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে লিভারপুল। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে টটেনহাম হটস্পার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?