বছরের শুরুতেই ছন্নছাড়া লিভারপুল

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২১, ১৩:০৩

সাহস ডেস্ক

সাউথাম্পটনের মাঠে আতিথিয়েতা নিয়েছিল টেবিলের শীর্ষে থাকা লিভারপুল। কিন্তু পুরো ম্যাচের মধ্যে শুধুমাত্র ৭৫ মিনিটের সময় বাঁ প্রান্ত থেকে তেড়েফুঁড়ে এসে সাউদাম্পটনের ইংলিশ গোলরক্ষক ফ্রেজার ফরস্টারের দিকে একটা দুর্বল শট মারলেন লিভারপুলের সেনেগালিজ উইঙ্গার সাদিও মানে। বলটি ধরতে একটুও বেগ পেতে হয়নি সাউদাম্পটনের গোলরক্ষকের। এছাড়া পুরো ম্যাচে প্রতিপক্ষের গোল বরাবর আর একটি সটও নিতে পারেনি লিভারপুল বাহিনী। সারা মাঠ দাপিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ড্যানি ইংসের একমাত্র গোলে লিভারপুলকে হারিয়েছে স্বাগতিক সাউদাম্পটন। তবুও শীর্ষেই রয়ে গেল লিভারপুল।

সোমবার (৪ জানুয়ারি) এসটি. ম্যারি’স স্টেডিয়ামে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের ১-০ গোলে হারিয়েছে সাউদাম্পটন।

এদিন শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা। রেফারির প্রথম বাঁশি বাজানোর দ্বিতীয় মিনিটে ইংলিশ মিডফিল্ডার জেমস ওয়ার্ড-প্রাউসের এক বুদ্ধিদীপ্ত ফ্রি-কিক থেকে দুর্দান্ত ফিনিশিংয়ে লিভারপুলের জালে বল পাঠিয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন ড্যানি ইংস। প্রথমার্ধের বাকি সময়েও দুর্দান্তভাবে লিভারপুলকে প্রেস করে গেছে দলটা।

দ্বিতীয়র্ধে ফিরে এসে স্বাগতিকদের উপর ঝাপিয়ে পড়ে লিভারপুল। কিন্তু গোল মিসের মহড়া লেগেই ছিল! ডিবক্সের বাইরে থিয়াগো, রবার্টসন, ভাইনালডম, চেম্বারলিন, আলেক্সান্ডার-আরনল্ড, শাকিরিরা একের পর এক সুযোগ সৃষ্টি করেছেন, সেগুলোকে একের পর এক নষ্ট করে গেছেন সাদিও মানে, মোহাম্মদ সালাহ ও রবার্তো ফিরমিনোরা।

মাঝেমধ্যে ইংস, আর্মস্ট্রং, ভালেরি, টেলোদের কল্যাণে সাউদাম্পটনই বিপজ্জনকভাবে উঠে যাচ্ছিল প্রতি–আক্রমণে। শেষমেশ ওই এক গোলের অগ্রগামিতা ধরে রেখেই পুরো ৩ পয়েন্ট ছিনিয়ে নিয়েছে সাউদাম্পটন।

এই জয়ে ১৭ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে সাউদাম্পটন। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে সমান ৩৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে টটেনহাম হটস্পার। ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?