ইংলিশ প্রিমিয়ার লীগে নাটকীয় জয় ম্যানইউর

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২০, ১৬:৫০

জুবাইর হোসাইন সজল

নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে মার্কাস রাশফোর্ডের দুর্দান্ত গোলে নাটকীয় এক জয় ছিনিয়ে নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাড়মেড়ে ম্যাচের একেবারে শেষ মুহূর্তের গোলে উলভসকে ১-০ গোলে হারিয়েছে ইউনাইটেড। 

প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ৯ ম্যাচ ধরে অপরাজিত রেড ডেভিলসরা। শেষবার আর্সেনালের কাছে ১-০ ব্যবধানে হেরেছিল সেই নভেম্বরে। এরপর ম্যানচেস্টার সিটি ও লেস্টারের বিপক্ষে ড্র করলেও এভারটনসহ বাকিদের বিপক্ষে জয়ে দুর্দান্ত ফর্মে ছিল রেড ডেভিলসরা।

ম্যাচে ইউনাইটেডকে বেশ কয়েকবার ভয় ধরিয়ে দেওয়া উলভস সেন্টারব্যাক রোমান-সাইসের হেড ২২ মিনিটে ক্রসবারে লেগে ফিরে আসে। ৩৪ মিনিটে প্রথমবার উলভস গোলকিপার রুই পাত্রিসিওর পরীক্ষা নেয় ইউনাইটেড, খুব কাছ থেকে ইউনাইটেড মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেসের শট ফিরিয়ে দেন পাত্রিসিও। বিরতির আগে পোস্টের কাছ থেকে সাইসের ফ্লিক দারুণভাবে ফিরিয়ে দিয়ে ইউনাইটেডকে সমতায় রাখেন গোলকিপার ডেভিড ডি গিয়া।

৬৮ মিনিটে ইউনাইটেডের হয়ে বল জালে জড়িয়েছেন স্ট্রাইকার এডিনসন কাভানি, কিন্তু অফসাইডে বাতিল হয় সেটি। এরপর একদিকে ২৫ গজ দূর থেকে পল পগবার শট ফিরিয়ে দেন উলভস গোলকিপার পাত্রিসিও, অন্যদিকে উলভস লেফটব্যাক রায়ান আইত-নুরির নিচু শট ফিরিয়ে দিয়ে ইউনাইটেডকে বাঁচিয়ে দেন দা হেয়া। তখন মনে হচ্ছিল, গোলশূন্য ড্রতেই শেষ হচ্ছে ইউনাইটেডের বছর। কিন্তু মাঝমাঠ থেকে ব্রুনো ফার্নান্দেসের দারুণ এক লম্বা পাস, মার্কাস রাশফোর্ডের রক্ষণ এড়ানো দৌড় আর উলভস ডিফেন্ডারদের ক্ষণিকের জন্য রাশফোর্ডকে চোখে চোখে রাখতে না পারার ফলই এল ৯৩ মিনিটে।

উলভসের দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ফার্নান্দেসের ৪০ গজি পাস দৌড়ে গিয়ে নিয়ন্ত্রণে নেন রাশফোর্ড। পায়ের দারুণ ঝলকে এক ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন ইংলিশ স্ট্রাইকার, সেটি উলভসের আরেক ডিফেন্ডারের গায়ে লেগে ঢোকে জালে। ডিফেন্ডারের গায়ে লাগাতেই উলভস গোলকিপার পাত্রিসিওর আর সেটি ঠেকানোর উপায় থাকেনি।

১৫ ম্যাচ শেষে পয়েন্ট তালিকার ২ নম্বরে উঠে আসা ইউনাইটেডের পয়েন্ট ৩০, সমান ম্যাচে ৩২ পয়েন্ট লিভারপুলের। আজ বাংলাদেশ সময় রাত দুইটায় নিউক্যাসলের মাঠে নামবে লিভারপুল। আর আগামী ১৭ জানুয়ারি অ্যানফিল্ডে হবে মহারণ—মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল ও ম্যান ইউনাইটেড!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত