২-০ তে জিতে ইএফএল সেমিতে ম্যানইউ

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২০, ১৬:২৫

জুবাইর হোসাইন সজল

ম্যানইউ যেন এবার তার দুর্দান্ত ফর্ম ধরে রাখার জেদে চেপেই বসেছে। মৌসুমের শুরু থেকেই তারা ছিলো দূর্দান্ত ফর্মে, সেই ধারাবাহিকতায় গতকাল রাতে ইএফএল কাপ এর কোয়াটার ফাইনালে এভারটনকে তাদের ঘরের মাঠে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। 

ম্যানইউ কোচ গানার সোলশায়ার ছিলেন বেশ ফুরফুরে মেজাজেই, কোয়াটার ফাইনালের মতো এমন গুরুত্বপূর্ন ম্যাচের লাইনআপ সাজালেন প্রধান একাদশের থেকে বেশ কিছু খেলোয়ারকে বাদ রেখেই। যদিও প্রতিপক্ষ শক্তিশালী এভারটন, কিন্তু তাতে কি? সবাই ছিলো বেশ আত্মবিশ্বাসেই। সেই ধারাবাহিকতা ছিল মাঠেও। 

ম্যাচের প্রথম থেকে একের পর এক আক্রমন করতে থাকে রেড ডেভিলরা। ম্যাচের ২৪ মিনিটেই গোল হজম করতে হতো এভারটনকে যদি না গ্রিনউডের আক্রমনটি গোলবারে লেগে ফিরে না আসতো। প্রথম আর্ধ শেষ হয় গোল শূন্য থেকেই।

বিরতির পর যেন গোল মরিয়া হয়ে উঠে কাভানিরা। দ্বিতীয়ার্ধে গ্রিনউড ও ভ্যান ডি বিককে তুলে নিয়ে, রাশফোর্ড ও মার্শিয়ালকে মাঠে নামান সোলশায়ার। কিন্তু তাতেও ভাঙা যাচ্ছিলো না এভারটনের রক্ষনভাগ।

টাই ব্রেকারের সম্ভাবনাকে উড়িয়ে দিয়ে ৮৮ মিনিটে গোল করেন কাভানি। অ্যান্থনি মার্শিয়ালের থ্রু পাশ থেকে কাট ইন করে দূর্দান্ত শটে গোল করেন এই উরুগুইয়ান ফরোয়ার্ড। ১-০ তে এগিয়ে যায় রেড ডেভিলরা।

অতিরিক্ত ৯৬ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করেন মার্শিয়ার। রাসগফোর্ডের এসিস্ট থেকেই সেই গোলের মাধ্যমে ২-০ ব্যাবধান নিয়ে মাঠ ছাড়ে ম্যানইউ।

এ জয়ে ইএফএল কাপের সেমিতে পৌছে গেলো কাভানিরা। সেমিতে তাদের দেখা হবে আরেক জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার সিটির সাথে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত