x

এইমাত্র

  •  চলে গেলেন প্রখ্যাত কবি শঙ্খ ঘোষ
  •  ভার্চুয়াল কোর্টের ছয় কর্মদিবসে জামিন পেলেন ১২ হাজার ২৫৮ হাজতি
  •  লকডাউনে অসচ্ছল মানুষকে সহায়তায় বরাদ্দ সাড়ে ১০ কোটি টাকা
  •  লকডাউনে থাকছে যেসব বিধিনিষেধ

ঘরের মাঠে সবচেয়ে বাজে হার দেখল রোনালদোর জুভেন্টাস

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২০, ১৪:৩২

সাহস ডেস্ক

আগেই জানা ছিল, রোনালদো জ্বললেই জ্বলবে জুভেন্টাস। কিন্তু কাল ফিওরেন্তিনার বিপক্ষে জ্বলে উঠতে পারেননি পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো, তাই জিততেও পারেনি জুভেন্টাস। ইতালিয়ান সিরি ‘আ’ লিগে ঘরের মাঠে নিচের সারির দল ফিওরেন্তিনার বিপক্ষে বাজে ভাবে হেরেছে জুভেন্টাস। চলতি মৌসুমে এই প্রথমবারের মতো হারের তেতো স্বাদ পেল আন্দ্রে পিরলোর দল। আর ঘরের মাঠে এটাই তাদের সবচেয়ে বড় হার।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) জুভেন্টাস স্টেডিয়ামে আন্দ্রে পিরলোর শিষ্যদের ৩-০ গোলে হারিয়েছে ফিওরেন্তিনা।

এদিন ম্যাচের ১৮ মিনিটে সাবেক চেলসি মিডলফিল্ডার হুয়ান কুয়াদ্রাদো লাল কার্ড দেখার পর ১০ জনের দলে পরিণত হয় জুভেন্টাস। ফিওরেন্তিনার গায়েতানো কাস্ত্রোভিলিকে বাজে ট্যাকল করেন কুয়াদ্রাদো। রেফারি প্রথমে হলুদ কার্ড দেখিয়েছিলেন, কিন্তু ভিএআরে দেখে লাল কার্ড দেখান।

তবে এর আগেই জুভেন্টাসকে পেছনে ফেলেছে ফিওরেন্তিনা। ম্যাচের তৃতীয় মিনিটে রিবেরির দারুণ রক্ষণচেরা থ্রু ধরে এগিয়ে যান দুসান ভ্লাহোভিচ। জুভেন্টাসের ডিফেন্ডার ম্যাতাইস ডি লিখটকে পাশ কাটিয়ে সামনে এগিয়ে আসা গোলরক্ষক ভইচেখ শেজনির মাথার ওপর দিয়ে চিপ করে লক্ষ্যভেদ করেন ফিওরেন্তিনা স্ট্রাইকার ভ্লাহোভিচ। এরপর বিরতির আগে আর কোনো গোল না হলে এই ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় জুভেন্টাস।

বিরতি থেকে ফিরে এসেই একবার সুযোগ পান রোনালদো। কিন্তু তার হেড জালে জড়ালেও অফসাইডের খাড়ায় বাতিল হয়ে যায়। জুভেন্টাসের লড়াই আসলে সেখানেই শেষ। এরপর ম্যাচের ৭৬ মিনিটে বোনুচ্চির ভুলে গোল হজম করে স্বাগতিকরা। ফিওরেন্তিনা লেফটব্যাক ক্রিস্টিয়ানো বিরাঘির ক্রস ঠেকাতে গিয়ে ভুলে নিজেদের জালের দিকে পাঠিয়ে দেন জুভেন্টাসের ডিফেন্ডার। বল অ্যালেক্স সান্দ্রোর গায়ে লেগে জালে জড়িয়ে যায়। এতে ২-০ গোলে এগিয়ে যায় ফিওরেন্তিনা।

তার পাঁচ মিনিট পর আবারও বোনুচ্চির ভুলের এগিয়ে ফিওরেন্তিনা। ম্যাচের ৮১ মিনিটে ইতালিয়ান ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে বিরাঘির কাছে পাঠান রিবেরি। বিরাঘির ক্রস ফের ডি লিখটের পায়ের ফাঁক গলে চলে যায় জুভদের গোলমুখে, আর তাতে আলতো টোকায় বল জালে জড়িয়ে দেন ফিওরেন্তিনার মার্টিন কাসেরেস। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফিওরেন্তিনা।

ম্যাচ শেষে জুভেন্টাস কোচ আন্দ্রেয়া পিরলো বলেছেন, ‘বাজে একটা রাত যে কারওই যেতে পারে, কিন্তু এখন পর্যন্ত মৌসুমে ও ভালো খেলেছে।’

পিরলো আরও বলেন, ‘আমাদের নিজেদের ভুলে আমরা বাজে খেলেছি। বড়দিনের আগের ম্যাচে মাঝেমধ্যে (খেলোয়াড়দের) মনে ছুটির ভাবনা চলে আসে, সে কারণে আমরা একটু গা এলিয়ে দিয়েছি!’

এই জয়ে ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১৫তম স্থানে উঠে এসেছে ফিওরেন্তিনা। ১৩ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে জুভেন্টাস। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে এসি মিলান। সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ইন্টার মিলান। এক ম্যাচ খেলে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে নাপোলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?