মেসির ইতিহাসের দিনে পয়েন্ট হারাল বার্সেলোনা

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২০, ১৩:৪৪

সাহস ডেস্ক

ক্যারিয়ারে পেনাল্টি থেকে গোল করার ব্যর্থতায় ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি। আবার একটি গোল করে কিংবদন্তী পেলেকে স্পর্শ করে আরেকটি ইতিহাস গড়লেন বার্সা অধিনায়ক। মেসির এই ইতিহাসের দিনটি রাঙাতে পারল না বার্সেলোনা। স্প্যানিশ লা লিগায় টানা দুই জয়ের পর ভ্যালেন্সিয়ার বিপক্ষে ড্র করে পয়েন্ট হারিয়েছে কাতালানরা।

শনিবার (১৯ ডিসেম্বর) ঘরের মাঠ ক্যাম্প নুয়ে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটি ছিল পেলের। সান্তোসের হয়ে ৬৪৩ গোল ব্রাজিলিয়ান কিংবদন্তির। ভ্যালেন্সিয়ার বিপক্ষে প্রথমার্ধেই তার পাশে বসে গেলেন মেসি।

এদিন প্রথমে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। ম্যাচের ২৯ মিনিটে কার্লোস সোলের ক্রস থেকে গোল করেন ফাঁকায় দাঁড়ানো মুক্তার দিয়াখাবি। তবে ৪৫ মিনিটে পেনাল্টি পেয়েও গোল করর্তে ব্যর্থ হন মেসি। আর এতেই রোনালদোকে ছাড়িয়ে যায় আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এরপর বিরতিতে যাওয়ার ঠিক আগে মেসিই দলকে সমতায় ফেরান। ম্যাচের ৪৫+৪ মিনিটে গোলটি করেন মেসি। এই গোলেই কিংবদন্তী পেলেকে ছুঁয়ে ফেললেন বার্সা তারকা। এক ক্লাবের হয়ে এখন পেলে-মেসি সমানে সমান। আর এই সমতা নিয়ে বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে এসে এগিয়ে যায় বার্সেলোনা। ম্যাচের ৫২ মিনিটে গোলটি করে দলকে লিড এনে দেন রোনাল্ড আরাহো। এরপর ম্যাচের ৬৯ মিনিটে ম্যাক্সিমিলিয়ানো গোমেস গনসালেসের গোলে সমতায় ফেরে ভ্যালেন্সিয়া। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই শেষ পর্যন্ত পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়তে হয় দু’দলকে।

এই ড্রয়ে ১৩ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলে ১৫ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে ভালেন্সিয়া। ১২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ১৫ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল সোসিয়েদাদ। ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। ১৪ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে ভিয়ারিয়াল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?