‘চ্যাম্পিয়ন ফর পিস’ পুরস্কার জিতলেন মেসি

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২০, ১৫:০৬

সাহস ডেস্ক

এবার ২০২০ সালের ‘চ্যাম্পিয়ন ফর পিস’ পুরস্কার জিতলেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। তবে মেসিকে পেছনে ফেলে ফিফার 'দ্য বেস্ট অ্যাওয়ার্ড' জিতে নিয়েছেন রবার্ট লেভান্ডভস্কি।

শুক্রবার (১৮ ডিসেম্বর) মেসিকে এই পুরস্কার দেওয়া হয়। মাঠের বাইরে দাতব্য কাজে সম্পৃক্ত থাকার কারণে বার্সা অধিনায়ককে এই পুরস্কারে ভূষিত করা হয়।

বিশ্বের বিভিন্ন প্রান্তে মানবতার কল্যাণে অবদান দেখে যাচ্ছেন মেসি। করোনাকালে বার্সেলোনা ও নিজ দেশ আর্জেন্টিনার অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন তিনি। চিকিৎসা সামগ্রী কিনতে ঢেলেছেন মিলিয়ন ইউরো। এছাড়া নিজের প্রতিষ্ঠিত 'লিও মেসি ফাউন্ডেশন'-এর মাধ্যমে সিরিয়া ও আফ্রিকার সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা গ্রহণের ব্যবস্থা করে দিয়েছেন তিনি। সেসব মানবিক কার্যক্রমেরই স্বীকৃতি দিল 'পিস অ্যান্ড স্পোর্ট' নামের একটি সংগঠন।

পুরস্কার হাতে এক ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে মেসি লিখেছেন, ‘আমার সামাজিক কর্মকাণ্ডের জন্য ২০২০ সালের চ্যাম্পিয়ন ফর পিস পুরস্কার অর্জন করায় আমি সম্মানিত বোধ করছি। দারুণ এই স্বীকৃতির জন্য পিস অ্যান্ড স্পোর্ট-কে ধন্যবাদ।’

এদিকে শনিবার (১৯ ডিসেম্বর) মেসির সামনে আরও অর্জন অপেক্ষা করছে। আর মাত্র ২ গোল করতে পারলেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের গড়া এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে ভাগ বসাবেন তিনি। সান্তোসের জার্সিতে ১৯ মৌসুম খেলে ব্রাজিলের বিশ্বকাপজয়ী তারকা ৬৪৩ গোল করেছিলেন। দুই গোল করলে এই রেকর্ডে যোগ হবে মেসির নাম, তবে দুই মৌসুম কম খেলেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত