বেনজেমার জোড়া গোলে রিয়াল মাদ্রিদের দারুন জয়

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২০, ১২:২২

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে করিম বেনজেমার জোড়া গোলে অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে দারুন জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে নিজেদের শেষ চার ম্যাচে টানা জয় নিয়ে টেবিলের তৃতীয়তে আছে স্প্যানিশরা। যদিও ম্যাচের প্রায় শুরু থেকেই ১০ জনের দল নিয়ে খেলে বিলবাও।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দিবাগত রাতে ঘরের মাঠ আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে অ্যাথলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদান শিষ্যরা।

এদিন ম্যাচের ১৩ মিনিটেই সাবেক অ্যাতলেটিকোর তারকা রাউল গার্সিয়া লাল কার্ড দেখে মাঠ ছেড়ে চলে যান। প্রথমার্ধের একদম শেষ দিকে ম্যাচের ৪৫+১ মিনিটে গোল করে রিয়ালকে এগিয়ে দেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। পরে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জিদান শিষ্যরা।

বিরতি থেকে ফিরে এসে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে বিলবাও। ১০ জনের দল হওয়া সত্ত্বেও ম্যাচের ৫২ মিনিটে সমতায় ফেরে বিলবাও। গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার আন্দের কাপার।

এরপরই শুরু হয় বেনজেমা-জাদু। ম্যাচের ৭৪ মিনিটে রাইটব্যাক দানি কারভাহাল ও ম্যাচের একদম শেষ মুহূর্তে ৯২ মিনিটে লুকা মদরিচের সহায়তায় জোড়া গোল করে দলের জয় নিশ্চিত করেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। অবশেষে এই ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই জয়ে ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলে শীর্ষে আছে রিয়াল সোসিয়েদাদ। দুই ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে ভিয়ারিয়াল। ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের ৮ম স্থানে আছে বার্সেলোনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত