ফিরমিনোর একমাত্র গোলেই শীর্ষে ব্রাজিল

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২০, ১৪:৫২

সাহস ডেস্ক

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে রবার্তো ফিরমিনোর একমাত্র গোলে ভেনেজুয়েলাকে হারিয়ে শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। যদিও চোট আর করোনায় বিপর্যস্ত পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

শনিবার (১৪ নভেম্বর) বাংলাদেশ সময় সকালে ঘরের মাঠ সাও পাওলোর মোরুম্বি স্টেডিয়ামে ভেনেজুয়েলাকে ১-০ গোলে হারিয়েছে তিতের শিষ্যরা।

ইনজুরির কারণে ছিলেন না দলের সেরা তারকা নেইমার জুনিয়র। করোনায় আক্রান্ত হওয়ায় মাঝমাঠের পরীক্ষিত সেনানী কাসেমিরোও ছিলেন না। এমনকি ফিলিপ্পে কৌতিনহো এবং ফাবিনহোও অনুপস্থিত। দলের অভিজ্ঞ এই ফুটবলারদের অনুপস্থিতিতে শুরুতে আক্রমণ সাজাতে বেশ বেগ পেতে হয়েছে ব্রাজিলকে।

পরে কিছুটা গুছিয়ে নিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে এখন পর্যন্ত ভেনেজুয়েলার বিপক্ষে অজেয় থাকা ব্রাজিল অষ্টম মিনিটেই প্রতিপক্ষের জালে বলও পাঠান ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল করেন রেফারি।

এরপর ম্যাচের ২৯ মিনিটে ফিরমিনোর শট কর্নারের বিনিময়ে ফেরান ভেনেজুয়েলার গোলরক্ষক।  প্রথমার্ধের শেষদিকে দগলাস লুইসের হেড ঠেকিয়ে দেন ফারিনোস। পরে প্রথমার্ধে আর কোন গোল না হলে গোল শূন্যতে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের ধার বজায় রাখে তিতের শিষ্যরা। তার সুফল পায় ৬৭ মিনিটে। গোলটি আসে লিভারপুলের স্ট্রাইকার রবার্তো ফিরমিনোর পা থেকে। তবে এই গোলের পেছনে ভেনেজুয়েলার ডিফেন্সের অবদানও কম নয়। কারণ ডান দিক থেকে এভেরটনের বাড়ানো ক্রস ঠেকাতে গিয়ে ডিফেন্ডার ওসোরিও উল্টো বল তুলে দেন ফিরমিনোর পায়ে। তারপর যা হওয়ার তাই হল। এতে ১-০তে এগিয়ে যায় ব্রাজিল। তবে পুরো ম্যাচে ভেনেজুয়েলা তেমন কোনো উল্লেখযোগ্য আক্রমণ শানাতে পারেনি। শেষে এই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

এই জয়ে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে অপরাজিত থেকে টেবিলের শীর্ষে উঠে আসল ব্রাজিল। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে নেমে গেছে আর্জেন্টিনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত