অ্যান্ডোরার জালে পর্তুগালের গোল উৎসবে জ্বলে উঠলেন রোনালদো

প্রকাশ : ১২ নভেম্বর ২০২০, ১৪:৪০

সাহস ডেস্ক

করোনা থেকে সেরে উঠে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে ফিরলেন ক্রিশ্চিয়ানো রোনলাদো। জাতীয় দলে ফিরেই অ্যান্ডোরার জালে পর্তুগালের গোল উৎসবে রোনালদো গোল করেছেন, করিয়েছেন! তবে বদলি খেলোয়াড় হিসেবে বিরতির পর মাঠে নেমেছিলেন তিনি।

বুধবার (১১ নভেম্বর) রাতে পর্তুগালের লিসবনে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অ্যান্ডোরাকে ৭-০ গোলের বন্যায় ভাসিয়েছে ফার্নান্দো স্যান্তোসের শিষ্যরা।

পেদ্রো নেতো, পলিনহোরা পর্তুগালের হয়ে অভিষেকেই গোল পেয়েছেন। ২০১৬ ইউরোর পর এই চার বছরে দেশের হয়ে প্রথম গোলের দেখা পেয়েছেন রেনাতো সানচেজ। দারুণ খেলেছেন লিঁল মিডফিল্ডার।

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে পর্তুগাল। পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলে তারা। এরই ধারাবাহিকতায় ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় পর্তুগিজরা। ছয় গজ বক্সের সামনে থেকে জোরালো শটে বল জালে জড়ান পেদ্রো নেতো। পরে ২৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পাওলিনিয়ো। এই দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগিজরা।

বিরতি থেকে ফিরে এসে বদলি হিসেবে মাঠে নামেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর ম্যাচের ৫৬ মিনিটেই রোনালদোর পাস থেকে গোল করে দলকে আরও এগিয়ে দেন রেনাতো সানচেস।

এর পাঁচ মিনিট পর অর্থাৎ ম্যাচের ৬১ মিনিটে হেডে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান আরও বাড়ান পাওলিনিয়ো। ম্যাচের ৭৬ মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে বড় জয়ের পথে এগিয়ে যায় পর্তুগাল।

পরে ম্যাচের ৮৫ মিনিটে গোল করেন পর্তুগিজ যুবরাজ রোনালদো। সতীর্থের ক্রসে খুব কাছ থেকে হেডে জাতীয় দলের হয়ে ১০২ নম্বর গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

আর নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে অ্যান্ডোরার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আরেক বদলি খেলোয়াড় ফেলিক্স। মজার ব্যাপার পুরো ম্যাচে গোলের উদ্দেশে একটি শটও নিতে পারেনি অ্যান্ডোরা! অবশেষে ৭-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?