করোনা থেকে ফিরেই জোড়া গোল করলেন রোনালদো

প্রকাশ : ০২ নভেম্বর ২০২০, ০৩:২৭

সাহস ডেস্ক

গত ২৮ অক্টোবর চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির বিপক্ষে খেলতে পারেননি জুভিদের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তাই ক্ষোভটা ঝেড়ে ছিলেন করোনা পরীক্ষার ফলাফলের উপর। ১৮ বার পরীক্ষা দিয়েও ফলাফল পজিটিভ এসেছে রোনালদোর। আর এতেই ক্ষুব্দ হয়ে সামাজিক মাধ্যমে বলেই বসেছিলেন, এটা ভুয়া। যদিও পরে সেটা মুছে ফেলেছিলেন তিনি। তবে তার জুভেন্টাস বার্সেলোনার বিপক্ষে ২-০ গোলে হেরে যাওয়ার পরেই করোনা নেগেটিভ আসে পর্তুগিজ তারকার। সে ক্ষোভটাই আজ টের পেল স্পেৎসিয়া।

ইতালিয়ান সিরি আ’ লিগে সদ্য করোনা থেকে মুক্ত হওয়া ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে স্বাগতিক স্পেৎসিয়াকে বিশাল ব্যবধানে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে জুভেন্টাস।

শনিবার (১ অক্টোবর) স্তাদিও দিনো মানুজ্জি স্টেডিয়ামে স্পেৎসিয়াকে ৪-১ গোলে হারিয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

করোনা থেকে মাত্রই সেরে উঠায় রোনালদোকে একাদশে নামানোর ঝুঁকি নেননি কোচ আন্দ্রেয়া পিরলো। তবে ম্যাচের ৫৬ মিনিটে পাওলো দিবালার বদলি হিসেবে মাঠে নামেন তিনি। আর তার তিন মিনিট পরেই গোল করেন জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড।

এর আগে ম্যাচের ১৪ মিনিটে আলভারো মোরাতার গোলে এগিয়ে যায় জুভিরা। তবে এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি জুভিরা। ম্যাচের ৩৩ মিনিটে তোমাসো পাবেগার গোলে সমতায় ফেরে স্পেৎসিয়া। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোন গোল না হলে এই সমতা নিয়ে বিরতিতে যায় জুভেন্টাস।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৫৬ মিনিটে পাওলো দিবালার বদলি হিসেবে মাঠে নেমেই বাজিমাত করেন রোনালদো। মাঠে নামার তিন মিনিট পরে অর্থাৎ ৫৯ মিনিটে আলভারো মোরাতার পাস থেকে গোল করে দলকে ফের এগিয়ে দেন ৩৫ বছর বয়সী ক্রিশ্চিয়ানো রোনালদো।

পরে ম্যাচের ৬৭ মিনিটে কিয়েসার পাস থেকে দলকে আবার এগিয়ে দেন আদ্রিয়াঁ রাবিও। এরপর ম্যাচের ৭৬ মিনিটে ওই কিয়েসাই আদায় করেন পেনাল্টি। সেখান থেকে দারুণ স্পট কিকে দলের চতুর্থ ও নিজের জোড়া গোল পূর্ণ করেন দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

এই জয়ে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টবিলের তৃতীয়স্থানে উঠে এসেছে জুভেন্টাস। সমান ম্যাচে অপরাজিত থেকে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে এসি মিলান। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে সাস্সুউলো। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে আটালান্টা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?