প্রতিদিন ১৪শ সুবিধাবঞ্চিত শিশুদের খাবার দিচ্ছেন ওজিল

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১৩:৪৯

সাহস ডেস্ক

মহামারি করোনাভাইরাসের কারণে খাদ্য সংকট তীব্র আকার ধারণ করায় প্রতিদিন ১৪ শ সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবারের ব্যবস্থা করেছেন বিশ্বকাপজয়ী জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল। উত্তর লন্ডনের ১১টি স্কুলে প্রতিদিন ১৪ শ সুবিধাবঞ্চিত শিশুর খাবার ব্যবস্থা করেন আর্সেনালের সাবেক মিডফিল্ডার।

করোনাভাইরাস মহামারি শুরুর পর গত মার্চে লকডাউন করা হয় ইংল্যান্ডে। ওই সময় থেকেই স্থানীয়দের খাদ্য সহায়তায় এগিয়ে আসেন ওজিল। এরপর করোনার ধাক্কা কিছুটা কমলেও সুবিধাবঞ্চিতদের মাঝে খাদ্য সংকট তীব্র আকার ধারণ করেছে। এই কঠিন সময়েও সাহায্যের হাত গুটিয়ে রাখেননি ৩২ বছর বয়সী মিডিফিল্ডার। ব্রিটিশ সংবাদমাধ্যম 'দ্য সান' এমনটাই জানিয়েছে।

ইংল্যান্ডের স্কুলগুলোতে প্রতিদিন একবেলা করে ফ্রি খাবার সরবরাহ করা হয়। কিন্তু ছুটির এই সময়টায় এই সুবিধা বন্ধ রাখা হয়েছে। এই কঠিন সময়ে ওই একবেলার খাবারের ওপর নির্ভরশীল সুবিধাবঞ্চিত শিশুদের অবস্থা বেশ সঙ্গিন হয়ে পড়েছে। এমতাবস্থায় ওজিলের এই সহায়তা অনেক বড় অবদান বলেই বর্ণনা করেছে ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো।

এর আগে ১ লাখ গৃহহীন মানুষকে খাদ্য সহায়তা দিয়েছিলেন ওজিল। এছাড়া ১ হাজার শিশুর অস্ত্রোপচারের খরচও বহন করেছিলেন তিনি। এছাড়া গত রমজানে মধ্যপ্রাচ্য ও আফ্রিকার হাজারো মানুষের মধ্যে ইফতার বিলি করেছিলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?