চ্যাম্পিয়নস লিগের শুরুতেই রিয়ালের হোঁচট

প্রকাশ | ২২ অক্টোবর ২০২০, ১৬:০৩

অনলাইন ডেস্ক

২০২০-২১ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ‘বি’ গ্রুপে তুলনামূলক সবচেয়ে দুর্বল প্রতিপক্ষ শাখতার দোনেৎস্কের বিপক্ষে হেরে নতুন মৌসুম শুরু করল রামোসবিহীন রিয়াল মাদ্রিদ।

বুধবার (২১ অক্টোবর) ঘরের মাঠ আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শাখতারের বিপক্ষে ৩-২ গোলে হেরেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা অধিনায়ক সার্জিও রামোস ছিলেন না। তবে মজার ব্যাপার শাখতার মাঠে নামে অনিয়মিত ও তরুণ এক দল নিয়ে। যেখানে চোট আর অসুস্থতায় শাখতারের নিয়মিত খেলোয়াড়দের অনেকে ছিলেন না দলে। একাদশের আট জনের বয়স ২৩ বা তার কম। ১৯ বছর বয়সী গোলরক্ষক ত্রুবিন ও দুই ডিফেন্ডারের অভিষেক ম্যাচ।

তবে এই তরুন দল নিয়ে রিয়ালের মাঠে খেলতে এসে বেশ আধিপত্য দেখিয়েছে শাখতার। তাদের দাপটে প্রথমার্ধেই ৩ গোলে পিছিয়ে পড়ে স্প্যানিশরা। ম্যাচের ১২ মিনিটেই গোল হজম করতে পারতো তারা। মার্লোস গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন। তবে ম্যাচের ২৯ মিনিটে দারুণ এক আক্রমণে এগিয়ে যায় সফরকারীরা। জটলা থেকে কোরিয়েনকো বল বাড়ান তেতের দিকে। আর সেখান থেকেই এই মিডফিল্ডার দলকে এগিয়ে নেন।

পরে ম্যাচের ৩৩ মিনিটে নিজেদের ভুলে আরও একটি গোল হজম করে রিয়াল। থিবো কোর্তোয়া আক্রমণে আসা বল ঠেকালেও নিয়ন্ত্রণে রাখতে পারেননি। বল বিপদমুক্ত করতে গিয়ে উল্টো জালে জড়িয়ে দেন ভারানে।

বিরতির আগে ম্যাচের ৪২ মিনিটে রিয়াল শিবিরে আরও একটি গোল দেয় শাখতার। তেতে ডি-বক্সে থাকা মার্সেলোকে রুখে দিয়ে ব্যাকহিলে পাশে বল বাড়ান। আর সেখান থেকেই ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন ইসরায়েলের মিডফিল্ডার সলোমন। এতে ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় শাখতার।

বিরতি থেকে ফিরে এসেই ঘুরে দাঁড়ায় রিয়াল। আক্রমণের ধারটাও বাড়িয়ে দেয় তারা। এতে সুফলও পেয়ে যায় জিদান শিষ্যরা। ম্যাচের ৫৪ মিনিটে ব্যবধান কমায় রিয়াল। প্রায় ৩০ গজ দূর থেকে দূরপাল্লার বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন মদ্রিচ।

তার পাঁচ মিনিট পর ব্যবধান আরও কমান ভিনিসিউস। ম্যাচের ৫৯ মিনিটে লুকা ইয়োভিচের বদলি নেমে মাত্র ১৪ সেকেন্ডের মধ্যে প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে ডি-বক্সে ঢুকে নিচু শটে গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এরপর ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে দুর্বল দল শাখতার দোনেৎস্ক। নতুন মৌসুমের শুরুতেই হোঁচট খেল জিনেদিন জিদানের দল।