সিরাজ ও অন্য বোলারদের দাপটে কলকাতাকে উড়িয়ে দিল ব্যাঙ্গালুরু

প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১৫:০৭

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩৯তম ম্যাচে ৪ ওভারে দুটি মেডেন নিয়ে মাত্র ৮ রান খরচ করে ৩টি উইকেটে ২ ইকোনোমি রেট নিয়ে কলকাতা নাইট রাইডার্সকে উড়িয়ে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দাপুটে পেসার মোহাম্মদ সিরাজ।

বুধবার (২১ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে কলকাতাকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে কোহলির ব্যাঙ্গালুরু।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান করতে সক্ষম হয় শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স।

দলের হয়ে কলকাতার ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত ছিল। দলীয় ৩ রানে ওপেনার শুবমান গিল নভদীপ সাইনির বলে ক্রিস মরিসকে ক্যাচ দিয়ে ফেরেন। এরপরেই মূলত শুরু হয় সিরাজ তাণ্ডব। একে একে পরের তিন ব্যাটসম্যান রাহুল ত্রিপাঠি, নিতিশ রানা ও টম ব্যান্টনকে ফেরান তিনি।

মাঝে দারুণ ইকোনোমিতে দিনেশ কার্তিক ও প্যাট কামিন্সকে ফেরান স্পিনার যুজভেন্দ্র চাহাল। তবে এর মাঝে ৩৪ বলে ৩০ রানের ইনিংস খেলে দলের কিছুটা বিপর্যয় সামাল দেন অধিনায়ক ইয়ন মরগান। তবে ওয়াশিংটন সুন্দরের বলে তিনি বিদায় নিলে কলকাতার স্কোর একশ’ও পার হয়নি। মজার ব্যাপার দলের দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেছেন ৯ নাম্বারে নামা লোকি ফার্গুসন।

ব্যাঙ্গালুরুর হয়ে বল হতে মোহাম্মদ সিরাজ ৩টি, জুভেন্দ্রা চাহাল ২টি, নভদিপ সাইনি ও ওয়াশিংটন সুন্দর ১টি করে উইকেট নেন।

কলকাতার দেওয়া মাত্র ৮৫ জবাবে ব্যাট করতে নেমে ১৩.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৫ করে জয়ের বন্দরে পৌঁছে যায় বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

দলের হয়ে দুই ওপেনার দেবদূত পাদিক্কাল ও অ্যারন ফিঞ্চ ৪৬ রানের জুটি গড়েন। পাদিক্কাল ১৭ বলে ২৫ রানে রানআউট হন। ব্যক্তিগত ১৬ রানে বিদায় নেন ফিঞ্চ। তবে এরপর গুরকিৃত সিংয় (২১) ও এবি ডি ভিলিয়ার্সের (১৮) অপরাজিত ব্যাটে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ব্যাঙ্গালুরু।

ম্যাচ সেরা হয়েছেন দারুণ বল করা মোহাম্মদ সিরাজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?