বার বার পিছিয়ে পড়েও ড্র করল জার্মানি

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২০, ১৪:০৬

সাহস ডেস্ক

উয়েফা নেশনস লিগে নিজেদের চতুর্থ ম্যাচে নিজেদের মাঠে সুইজারল্যান্ডের বিপক্ষে তিনবার পিছিয়ে পড়ে হার এড়িয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। যদিও এদিন জার্মানির জাতীয় দলের জার্সি গায়ে নিজের ১০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন টনি ক্রুস। কিন্তু রাতটি স্মরণীয় করে রাখতে পারলেন না রিয়াল মাদ্রিদ এই মিডফিল্ডার।

মঙ্গলবার (১৩ অক্টোবর) অতিরিক্ত সময়ে ১০ জনের দল হয়ে পড়া সুইজারল্যান্ডের বিপক্ষে ৩-৩ ব্যবধানে ড্র করেছে জোয়াকিম লোর শিষ্যরা।

রোমাঞ্চ ছড়ানো ম্যাচটিতে ৫ম মিনিটে মারিও গাভরানোভিচের গোলে এগিয়ে যায় সুইসরা। ২৬ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ রেমো ফ্রেউলার। তবে এর দুই মিনিট পরেই একটি গোল শোধ করে জার্মানি। ম্যাচের ২৮ মিনিটে কাই হাভাৎর্জের পাস থেকে গোলটি করেন টিমো ওয়ার্নার। পরে এই ২-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় জার্মানি।

বিরতি থেকে ফিরে এসে সমতায় ফেরে জার্মানরা। ম্যাচের ৫৫ মিনিটে হাভাৎর্জের গোলে সমতায় ফেরে লোর শিষ্যরা। কিন্তু এর এক মিনিট পরেই তৃতীয় গোল হজম করে বসে তারা। এবারও সুইসদের এগিয়ে দেন গাভরানোভিচ। তবে এবারও তারা ব্যবধান ধরে রাখতে পারেনি। ম্যাচরে ৬০ মিনিটে ফের সমতায় ফিরে জার্মানি। ওয়ার্নারের পাস থেকে দলকে চাপমুক্ত করেন সের্গে নাব্রি। বাকি সময় দু’দল আক্রমণে গেলেও আর গোলের দেখা পায়নি। অবশেষে এই ৩-৩ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

এই ড্রয়ে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে জার্মানি। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে ইউক্রেন। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে স্পেন। সুইজার‌ল্যান্ডে পয়েন্ট মাত্র দুই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত