নেইমারের জোড়া গোলে পিএসজির বড় জয়

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২০, ১৫:১৩

সাহস ডেস্ক

ফ্রেঞ্চ লিগ ওয়ানে ঘরের মাঠে নেইমারের জোড়া গোলে অ্যাঙ্গার্সকে গোলবন্যায় ভাসিয়ে বিশাল জয়ে টানা চার ম্যাচ জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

শুক্রবার (২ অক্টোবর) দিবাগত রাতে পার্ক দেস প্রিন্সেসে অ্যাঙ্গার্সকে ৬-১ গোলে ভাসিয়ে দিয়েছে টমাস টুখেলের শিষ্যরা।

এদিন শুরুতেই গোল উৎসব করে পিএসজি। ম্যাচের সপ্তম মিনিটে আলেসান্দ্রো ফ্লোরেঞ্জির গোলে এগিয়ে যায় তারা। এরপর ম্যাচের ৩৬ মিনিটে কিলিয়ান এমবাপ্পের পাস থেকে ব্যাবধান দ্বিগুণ করেন নেইমার। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোন গোল না হলে এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে এসেই ফের ব্যাবধান বাড়ান নেইমার। ম্যাচের ৪৭ মিনিটে ব্যাবধান বাড়িয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এর আগে মার্শেইয়ের বিপক্ষে লাল কার্ড দেখে ২ ম্যাচ নিষিদ্ধ হওয়ার পর প্রথমবার খেলতে নেমে চলতি আসরে প্রথম গোল পেলেন নেইমার।

তবে ব্রাজিলিয়ান সুপারস্টার ফিরলেও নিষিদ্ধতার কারণে আরও দুই ম্যাচ মাঠে বাইরে থাকতে হচ্ছে ফরাসি জায়ান্টদের আর্জেন্টাইন তারকা আনহেল ডি মারিয়াকে। ৪ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টাইন উইঙ্গার।

তবে ২ গোল পিছিয়ে থেকে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে অ্যাঙ্গার্স। সেই পথে গোলের দেখাও পেয়ে যায় তারা। ম্যাচের ৫২ মিনিটে একটি গোল শোধ দেন ইসমায়েল ত্রায়োরে।

পরে ম্যাচের বাকিটা সময় প্রতিপক্ষের উপর ক্ষিপ্ত হয়ে ওঠে পিএসজি বাহিনী। গুনে গুনে প্রতিপক্ষের জালে আরও তিন গোল দিয়ে উৎসব করে ফরাসি জায়ান্টরা।

ম্যাচের ৫৭ মিনিটে চতুর্থ গোলটি করেন হুলিয়ান ড্রাক্সলার। ৭১ মিনিটে নেইমারের পাস থেকে পিএসজির ব্যবধানটা আরও বাড়ান বদলি হিসেবে নামা ইদ্রিস্সা গেয়ি। পরে নির্ধারিত সময়ের শেষের দিকে অর্থাৎ ৮৪ মিনিটে পাবলো সারাবিয়ার পাস থেকে অ্যাঙ্গার্সের জালে শেষ গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপ্পে। ম্যাচ শেষে ৬-১ গোলের বিশাল ব্যাধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এই জয়ে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে পিএসজি। ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৮ম স্থানে আছে অ্যাঙ্গার্স। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রেনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?