বাজে ভাবে হারলো অস্ট্রেলিয়া, সমতায় ফিরল ইংল্যান্ড

প্রকাশ | ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৪ | আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৬

অনলাইন ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ সমতায় ফিরেছে স্বাগতিক ইংল্যান্ড। এর আগে প্রথম ম্যাচে জিয়ে এগিয়ে ছিল স্বাগতিকরা।

রবিবার (১৩ সেপ্টেম্বর) ম্যানচেস্টারে অস্ট্রেলিয়াকে ২৪ রানে হারিয়েছে ইংলিশরা। এই জয়ে সিরিজের ১-১ সমতায় ফেরে ইংলিশরা।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩১ রান সংগ্রহ করে স্বাগতিক ইংল্যান্ড। তবে এদিন  নড়বড়ে ব্যাটিং উপহার দেয় স্বাগতিকরা। নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলটির হয়ে সর্বোচ্চ ৫২ বলে ৪২ করেন অধিনায়ক মরগান। এছাড়া ৩৯ রান আসে জো রুটের ব্যাট থেকে। তবে শেষদিকে টেলএন্ডার ব্যাটসম্যান টম কারেন ও রশিদের ৭৬ রানের জুটিই বাঁচিয়ে দেয় ইংলিশদের। ৩৯ বলে ৩৭ করেন কারেন। আর ২৬ বলে ৩৫ করে অপরাজিত থাকেন রশিদ।

অজিদের হয়ে অ্যাডাম জাম্পা সর্বোচ্চ ৩ উইকেট নেন। মিচেল স্টার্ক ২টি উইকেট দখল করেন। এছাড়া জস হ্যাজেলউড, প্যাট কামিন্স ও মিচেল মার্শ একটি করে উইকেট ভাগাভাগি করে নেন।

ইংলিশদের দেয়া ২৩২ রান তাড়া করতে নেমে ৪৮.৪ বলে সব উইকেট হারিয়ে ২০৭ রানে থেমে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। তবে ১৪৪ রানে তৃতীয় উইকেট হারালেও ভাবা হচ্ছিল সহজ লক্ষ্যের দিকে ভালোভাবে এগিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। কিন্তু ভয়াবহ ব্যাটিং ধসে শেষ ৬৩ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় দলটি।

দলীয় ৯ ও ৩৭ রানে ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টোইনিসকে হারায় তারা। জোফরা আর্চারের বিধ্বংসী বোলিংয়ে সাজঘরে ফেরেন এই দুই ব্যাটসম্যান। তবে তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও মার্নাস লাবুশানের ১০৭ রানের জুটি স্বপ্ন দেখায় অস্ট্রেলিয়াকে। অধিনাক অ্যারোন ফিঞ্চ ১০৫ বলে ৮ চার ১ ছক্কায় ৭৩ রান করে ওকসের বলে বোল্ড হন। দারুণ জুটি গড়া লাবুশানেকেও ব্যক্তিগত ৪৮ রানে ফেরান সেই ওকস। উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি ৩৬ করলেও, বাকিরা কেউই ভালো করতে পারেনি। অবশেষে ২৪ রানের জয় নিয়ে ১-১ সমতায় ফেরে ইংলিশরা।

ইংলিশদের হয়ে ক্রিস ওকস, জোফরা আর্চার ও স্যাম কারান ৩টি করে উইকেট নেন এবং আদিল রশিদ ১টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন জোফরা আর্চার।