নেইমার ফিরলেও জিততে পারেনে পিএসজি

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৩

সাহস ডেস্ক

ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের দ্বিতীয় ম্যাচে মার্সেইর বিপক্ষে করোনামুক্ত হয়ে নেইমার-সহ তারকাদের অনেকেই ফিরলেও হার এড়াতে পারেনি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। প্রথম ম্যাচে কোনো তারকা না থাকায় হেরেছিল দলটি।

রবিবার (১৩ সেপ্টেম্বর) ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে মার্সেইর বিপক্ষে ১-০ গোলে হেরে যায় পিএসজি।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পর পিএসজির প্রায় পুরো দলই স্পেনের ইবিজায় ভ্রমণে যায়। যেখানে গিয়ে নেইমারসহ দলের বড় বড় তারকারা করোনাভাইরাসে আক্রান্ত হন। ফলে প্রথম ম্যাচে তাদের দেখা যায়নি। তবে এ ম্যাচে ফিরেছিলেন ব্রাজিল তারকাসহ লিয়ান্দ্রো দানিয়েল পারেদেসরা। কিন্তু নিজেদের ইতিহাসে এনিয়ে মাত্র দ্বিতীয়বার লিগের প্রথম দুই ম্যাচে কোনো গোল না করে হারল পিএসজি। প্রথমবার এই তেতো স্বাদ তারা পেয়েছিল ১৯৭৮-১৯ মৌসুমে।

এদিন দুই দলের গোল হয়েছে মাত্র একটি। ম্যাচের ৩১ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন ফরোয়ার্ড ফ্লোরিয়ান থাভিন। আর এই গোলেই পিএজির হার নিশ্চিত হয়ে যায়। টুখেলের দল নিজেদের প্রথম ম্যাচে লঁসের বিপক্ষে একই ব্যবধানে হেরেছিল।

তবে মার্সেইর প্রাচীরের সামনে বারবার হতাশ হতে হয়েছে স্বাগতিকদের। মার্সেই গোলরক্ষক স্টিভ মাঁদাঁদা বেশ কয়েকটি নিশ্চিত সুযোগ সেভ করেছেন। পরে পুরো ম্যাচে আর কোনো গোল না হলে এই ১ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

তবে খেলার অতিরিক্ত সময়ের শেষ মিনিটে দু’দলের মাঝে ঝামেলা বেধে যায়। একটি ফাউলকে কেন্দ্র করে ধাক্কাধাক্কিতে জড়ায় দুই দলের ফুটবলাররা। এমনকি একজন আরেকজনকে লাথিও মারতে দেখা যায়। এই ঘটনায় রেফারি লাল কার্ড দেখান পিএসজির নেইমার, লেভিন কুরজাওয়া ও লিয়ান্দ্রো দানিয়েল পারেদেস এবং মার্সেইয়ের জর্ডান আমাভি ও দারিও বেনেদেত্তোকে। এছাড়া পুরো ম্যাচে মোট লাল-হলুদ মিলিয়ে ১৭টি কার্ড দেখানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত