সালাহকে চায় বার্সেলোনা, সালাহও যেতে রাজি

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৩:৫৪

সাহস ডেস্ক

বার্সেলোনার বর্তমান কোচ রোনাল্ড কোম্যানের নজর এখন লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহর দিকে। সালাহ’ও নাকি তার নুতন গন্তব্য স্থান বেছে নিতে চাইছেন বার্সেলোনাকে। স্প্যানিশ গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন আয়াক্সের সাবেক ডাচ ফুটবলার জ্যাক সোয়ার্ট।

সোয়ার্ট বলেন, ‘আমি জানি কোম্যান তাঁকে (সালাহ) পেতে চান এবং এটিও জানি সালাহও সেখানে যেতে ইচ্ছুক। আমি এই তথ্যটি কোথা থেকে পেয়েছি, তা প্রকাশ করতে চাচ্ছি না।’

কিকে সেতিয়েনের জায়গায় রোনাল্ড কোম্যান যোগ দিয়েই সুয়ারেজকে রাখেন নি তার পরিকল্পনায়। সুয়ারেজের বিকল্প হিসেবে আর্জেন্টাইন ফরোয়ার্ড লওতারো মার্টিনেজকে খুব করে চাইলেও পাওয়া যায়নি। যদিও এখনো আশা ছাড়েনি স্প্যানিশ ঐতিহ্যবাহী ক্লাবটি। তবে ইন্টার মিলান যেভাবে গো ধরে রয়েছে, তাতে পাওয়ার আশা ছেড়ে দিতে হবে বলেই অনুমান।

তবে সোয়ার্টের জোর দাবি, আর্জেন্টাইন ফরোয়ার্ডের পরিবর্তে সালাহকে টার্গেট করেছে কোম্যান। সালাহর মতো গোল মেশিন ও প্লেমেকারকে যেকোনো দল বা কোচ চাইতেই পারেন। কিন্তু সালাহও নাকি মেসিদের দলে যেতে চান।

তবে ইচ্ছে করলেই তো পাওয়া যাবে না সালাহকে। তিনি এখন লিভারপুলের প্রাণভোমরা। ৩০ বছর পর সালাহর ওপর ভর করেই লিগ শিরোপা জিতেছে লিভারপুল। কাল রাতে তার হ্যাটট্রিকেই লিডস ইউনাইটেডের বিপক্ষে দুর্দান্ত এক ম্যাচে ৪-৩ গোলের জয় দিয়ে নতুন মৌসুমের শুভ সূচনা করেছে অলরেডরা। লিভারপুলের সঙ্গে সালাহর চুক্তি ২০২৩ সাল পর্যন্ত। তবে আগামী মৌসুমে মেসি চলে গেলে সালাহকেই বিকল্প হিসেবে বেছে নিতে চায় বার্সেলোনা, এমন গুঞ্জন শোনা যাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যমে।

২০১৭ সালে লিভারপুলে যোগ দেন সালাহ। লিভারপুলের জার্সিতে এই তিন বছরে জিতেছেন চারটি ট্রফি। এর মধ্যে প্রিমিয়ার লিগ ছাড়াও আছে আছে চ্যাম্পিয়নস লিগ শিরোপা। এর আগে সালাহকে রিয়াল মাদ্রিদ পেতে চায় বলেও গুঞ্জন উঠেছিল। তবে সেই গুঞ্জন বেশি দিন টেকেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত