স্বপ্ন পূরণ হলো না কৃষ্ণকলির

প্রকাশ | ১১ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৫

অনলাইন ডেস্ক

আর মাত্র একটি গ্র্যান্ড স্লাম জয়ের দরকার ছিল, তাহলেই স্বপ্নের দারগোড়ায় পৌঁছাতে পারতেন সেরেনা। নারী এককে ২৪টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতে মার্গারেট কোর্ট এখনো আছেন সবার ওপরে। ২৩টি শিরোপা জিতে মার্গারেটের ঘাড়ে চেপে বসেছিলেন সেরেনা। কিন্তু পুরোনো 'শত্রু' ভিক্টোরিয়া আজারেঙ্কার কাছে আজ হেরে এবারের ইউএস ওপেনে নারী এককের সেমিফাইনাল থেকেই বিদায় নিলেন সেরেনা উইলিয়ামস।

আজারেঙ্কা প্রথম সেটে ৬-১ ব্যবধানে হারের পর দ্বিতীয় আর তৃতীয় সেটে পাত্তাই দিলেন না ২৩ বারের গ্র্যান্ড স্লাম জয়ী মার্কিন কৃষ্ণকলিকে। ১-৬, ৬-৩, ৬-৩ গেমে হেরে ইউএস ওপেন থেকে বিদায় নিতে হয়েছে সেরেনার।

২০১৩ সালের পর এই নিয়ে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন ভিক্টরিয়া আজারেঙ্কা। ২০১২ ও ২০১৩ সালের অস্ট্রেলিয়ান ওপেনজয়ী এই বেলারুশিয়ান তারকা ওই দুই বছরে ইউএস ওপেনের ফাইনালেও উঠেছিলেন। দুইবারই হারতে হয়েছিল সেরেনা উইলিয়ামসের কাছে। গ্র্যান্ড স্ল্যামে ১১ বারের দেখায় এই প্রথম সেরেনাকে হারানোর স্বাদ পেলেন আজারেঙ্কা। দশবারের চেষ্টায় যাকে হারাতে পারেননি, ক্যারিয়ারের এই পর্যায়ে তাকে হারানোর স্বাদটা মধুরই হওয়ার কথা! এই নিয়ে টানা এগারোটা ম্যাচ জিতলেন আজারেঙ্কা।

আগামীকাল শনিবার (১১ সেপ্টেম্বর) ফ্ল্যাশিং মিডোসে আজরেঙ্কা খেলবেন জাপানী কন্যা নাওমি ওসাকার বিপক্ষে।