x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩৩ জনের মৃত্যু
  •  পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী
  •  নাটক সাজাতে গিয়ে পল্লবী থানায় বোমা বিস্ফোরণ

ফের শিরোপার কাছে রিয়াল মাদ্রিদ

প্রকাশ : ১১ জুলাই ২০২০, ১৪:৫৬

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় নিজেদের মাঠে আলাভেসকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার থেকে শিরোপা দৌড়ে আরো এগিয়ে গেল রিয়ালা মাদ্রিদ। এর আগের স্পানিওলকে হারিয়ে ব্যবধান কমিয়ে ছিল বার্সা। কিন্তু আলাভেসকে হারিয়ে ফের এগিয়ে গেল স্প্যারিশরা। এই জয়ে ২০১৬/১৭ মৌসুমের পর আবারও লা লিগার শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেল লস ব্ল্যাঙ্কোসরা।

শুক্রবার (১০ জুলাই) স্টাডিও আলফ্রেদো ডি স্টেফানো স্টেডিয়ামে আলাভসে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। এই নিয়ে করোনাকালে স্থগিত থাকা লা লিগা ফের শুরুর পর এখন পর্যন্ত ৮ ম্যাচের সবগুলোই জিতেছে জিদানের শিষ্যরা।

এদিন নিজেদের মাঠে বলের দখল আর আক্রমণে রিয়াল অনেক এগিয়ে ছিল। তবে খেলার শুরুতেই অবশ্য এগিয়ে যেতে পারত আলাভেস। কিন্তু হোসেলোর হেড ক্রসবারে লাগে এবং এরপর লুকাস পেরেসের হেড গোললাইন থেকে ফেরান ভারানে। বেঁচে যায় রিয়াল। পরে আক্রমণে ভয়ংকর হয়ে উঠলেও কাজে লাগাতে পারেনি আলাভেস। রিয়ালের রক্ষণ দেয়াল ভেঙ্গে দারুন কিছু গোলের সুযোগ তৈরি করলেও বল জালে জড়াতে ব্যর্থ হয় অতিথিরা।

তবে প্রথমার্ধের ১১তম মিনিটেই গোলের দেখা পায় স্বাগতিকেরা। করিম বেনজেমার পেনাল্টি থেকে ১-০ গোলে এগিয়ে যায় জিদান শিষ্যরা। রিয়ালের ফেরলদ মদিকে ডি বক্সের ভেতর ফাউল করে বসেন আলাভেসের ডিফেন্ডার চিমো নাভারো। ভিএআর–এর সাহায্যে পেনাল্টি নিশ্চিত করেন রেফারি। সফল পেনাল্টির মাধ্যমে মৌসুমে নিজের ১৮ গোল পূরণ করেন রিয়ালের ফরাসি তারকা বেনজেমা। এ নিয়ে টানা তিন ম্যাচ পেনাল্টি পেল স্প্যানিশ জায়ান্টরা।

প্রথম গোল হজমের পর খেই হারিয়ে ফেলা আলাভেস খানিক পরেই আত্মঘাতী গোল খেতে বসেছিল। গোলরক্ষক কোনোমতে সেটা ঠেকান। প্রথমার্ধে দুই দল আরও কিছু গোলের সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি কেউ। অবশেষে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্প্যানিশরা।

বিরতি থেকে ফিরে এসেই ব্যবধান বাড়ায় টেবিলের শীর্ষে থাকা রিয়াল। ম্যাচের ৫১তম মিনিটে করিম বেনজেমার পাসে দলের ব্যবধান দ্বিগুণ করেন মার্কো অ্যাসেনসিও। তার মিনিট দশেক পর ব্যবধান কমানোর সুযোগ পায় আলাভেস। তবে অতিথিদের রুখে দেন রিয়াল গোলরক্ষক কোর্তোয়া। এরপর বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ২-০ গোলের জয় নিয়ে শিরোপার আরো কাছে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ।

এই জয়ে ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচ খেলে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে সেভিয়া। সমান ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তম স্থানে আছে আলাভেস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত